× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

লিভারপুলের বিপক্ষে মেসির সেই গোল মৌসুম সেরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ১২:০১

গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেছিলেন লিওনেল মেসি। সেই গোলটাই চ্যাম্পিয়ন্স লীগের মৌসুমসেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে এবার। সেরা গোলের দৌড়ে মেসি পেছনে ফেলেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোকে। সব মিলিয়ে তৃতীয়বারের মতো এ খেতাব জিতলেন মেসি। এর আগে জিতেছিলেন ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমে। কেবল ইউরোপিয়ান ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ বিচেবনায় দেয়া হয় এই পুরস্কার।
ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের ৮২তম মিনিটে মেসিকে ডি-বক্সের অনেকটা বাইরে মেসিকে ফাউল করেন লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা ফাবিনহো। বাঁ পায়ে জোড়ালো শট নেন মেসি।
হাওয়ায় ভাসতে ভাসতে বলটা সময়ের অন্যতম সেরা গোলরক্ষক অ্যালিসনকে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। বার্সেলোনার জার্সিতে সেটি ছিল মেসির ৬০০তম গোল। মেসির জোড় গোলে ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে ৪-০ গোলে হেরে মেসির ওই গোলটার মতোই অবিশ্বাস্যভাবে শেষ চার থেকে ছিটকে যায় বার্সা।
গতবার উয়েফার মৌসুম সেরা গোলের খেতাব জেতেন রোনালদো। এবারো গ্রুপ পর্বে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক ভলিতে গোল করেছিলেন পর্তুগিজ এই তারকা।  তবে সেটি হয়েছে দ্বিতীয় সেরা। তৃতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে ইউরো বাছাইয়ে সার্বিয়ার বিপক্ষে পর্তুগালের দানিলোর করা গোলটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর