× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

ডেঙ্গু ঈদ আনন্দকে ম্লান করে দিয়েছে: সালমা আলী

অনলাইন

তামান্না মোমিন খান | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ১২:১৪

মানবাধিকার আইনজীবী এডভোকেট সালমা আলী বলেছেন, ডেঙ্গু, বন্যা,আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবারের ঈদ আনন্দকে ম্লান করে দিয়েছে। কিছু সমস্যা প্রকৃতির সৃষ্ট আর কিছু সমস্যা মানবসৃষ্ট। বন্যা প্রকৃতির সৃষ্ট সমস্যা এখানে কারও হাত নেই। বন্যায় সবচেয়ে ঝুঁকির মধ্যে থাকে নারীরা। বিভিন্ন আশ্রয় কেন্দ্রে তাদের অনেক সময় শারীরিক হয়রানীর শিকার হতে হয়। ডেঙ্গু এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি মানব সৃষ্ট সমস্যা। শুরুতেই যদি ডেঙ্গু নিয়ে সচেতন করা যেত আজ এই ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতো না। ডেঙ্গু নিয়ে সিটি করপোরেশন একেক সময় একেক ধরনের কথা বলছে।
স্বাস্থ্য মন্ত্রণালয় আরেক ধরনের কথা বলছে। তাদের কথা বলার ধরণ দেখেই বোঝা যায় সিটি করপোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে কোন সমন্বয় নেই। দেশের মানুষ আজ ভালো নেই । সবার  মধ্যে ভীতি কাজ করছে। নারীদের আজ স্কুল, কলেজ , মাদরাসা, পুলিশ স্টেশনে কোথাও সুরক্ষা নেই। গত তিন মাসে ধর্ষণ, খুন ও হত্যাসহ যে সকল ঘটেছে এত করে আইনশৃঙ্খলা বাহিনীর উপর মানুষের আস্থা নেই। বন্দুকযুদ্ধের নামে যাদের মারা হচ্ছে এতে করে প্রকৃত আসামীরা পার পেয়ে যাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর