× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

দুরন্ত সালাহ উড়ন্ত লিভারপুল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:০২

টানা দ্বিতীয় মৌসুমে আসরের সূচনা ম্যাচে চার গোলের কৃতিত্ব দেখালো লিভারপুল। তাদের ফুটবল ইতিহাসে এমন নজির ছিল না। আর টানা তিন মৌসুমের সূচনা ম্যাচে গোল পেলেন মোহাম্মদ সালাহ। শুক্রবার ইংলিশ প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচে নরউইচ সিটির বিপক্ষে ৪-১ গোলে জয় দেখে লিভারপুল। নিজেদের অ্যানফিল্ড মাঠে ম্যাচের শুরুর ৪৫ মিনিটেই চার গোল আদায় করে অলরেডরা। লিভারপুলের বড় জয়ের মূল কারিগর সালাহ নিজে করেন এক গোল। আর এক গোল বানিয়ে দেন ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইককে।
অ্যানফিল্ডে ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় লিভারপুল।
প্রতিপক্ষ নরউইচের খেলোয়াড় গ্রান্ট হ্যানলি নিজেদের জালে বল জড়িয়ে দেন। এরপর ১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। গতবারের প্রিমিয়ার লীগের গোল্ডেন বুট জয়ী তারকা মোহাম্মদ সালাহর গোলে অবদান রাখেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। ২৮তম মিনিটে সালাহর কর্নার থেকে হেডে স্কোরলাইন ৩-০ বানিয়ে ফেলেন ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। বিরতির আগমুহূর্তে লিভারপুলের হয়ে চতুর্থ গোলটি করেন বেলজিক তারকা ডিভক অরিগি। সাদিও মানের জায়গায় সুযোগ পেয়ে নিজের সামর্থ্য দেখালেন অরিগি। তার গোলে সরাসরি অবদান রাখেন ইংলিশ ডিফেন্ডার আলেকজান্ডার-আরনল্ড। এরপর ৬৪তম মিনিটে নরউইচের হয়ে একমাত্র গোলটি করেন টিমু পুকি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বললেন, ‘আমার মনে হয়, প্রথম ৬০ মিনিট আমরা দুর্দান্ত খেলেছি। পরে আমরা কিছুটা মনোযোগ হারিয়ে ফেলে। যে কারণে ওরা (নরউইচ) একটি গোল করেছে। তবে ফার্কার (নরউইচ কোচ) প্রতি সম্মান রেখে বলছি দারুণ একটা দল তৈরি করেছেন তিনি।’ প্রথমবারের মতো ইপিএলে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) চালু হয়েছে এবার। ভিএআর নিয়ে ক্লপ বলেন, ‘এটাকে চমকপ্রদ ও নিরাপদ মনে হচ্ছে। অনেক কিছুই পরিষ্কার হবে। অফসাইড নিয়ে আমাদের আর কোনো সমস্যা হবে না।’ এ নিয়ে প্রিমিয়ার লীগে নরউইচের বিপক্ষে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকলো লিভারপুল। এর মধ্যে ১১টিতেই জিতেছে অলরেডরা। গোল দিয়েছে ৪৩টি। আর ইয়ুর্গেন ক্লপের অধীনে এর আগের তিন মৌসুমের শুরুতেও অপরাজিত ছিল লিভারপুল। প্রিমিয়ার লীগে নিজেদের শেষ ১৭ মৌসুমের উদ্বোধনী ম্যাচে অষ্টম হার দেখলো নরউইচ সিটি। সমান ৮ ম্যাচ ড্র করেছে তারা। আর জয় দেখেছে মাত্র একবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর