× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি ভেন্টিলেশনে

বিশ্বজমিন

কলকাতা প্রতিনিধি | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:০২

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলিকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। শুক্রবারই গুরুতর অসুস্থ অবস্থায় তাকে দিল্লি অল ইন্ডিয়া ইনস্টিটিউটে (এইমস) ভর্তি করা হয়েছে। শুক্রবার সকালে বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট শুরু হওয়ার পর তাকে হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে কার্ডিও-নিউরো বিভাগে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। বিজেপি’র শীর্ষ নেতৃত্ব শুক্রবারই হাসপাতালে গিয়ে অরুণ জেটলির অবস্থার খোঁজ নিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও হাসপাতালে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। চিকিৎসকরা তার অবস্থা স্থিতিশীল বলে জানালেও সূত্র মারফত জানা গেছে, তাকে আপাতত ভেন্টিলেশনে রাখা হয়েছে। দীর্ঘদিন ধরেই অরুণ জেটলি অসুস্থ।
ডায়াবেটিসের রোগী তিনি। অর্থমন্ত্রী থাকাকালীন গতবছর কিডনি প্রতিস্থাপনও হয়েছে তার। এ কারণে  ফেব্রুয়ারি মাসে অন্তর্বর্তী বাজেটের সময় সংসদে দেখা যায়নি তাকে। শারীরিক অসুস্থতার জেরে মে মাসেও একবার এইমসে ভর্তি হয়েছিলেন তিনি। সেই থেকে সক্রিয় রাজনীতিতে সেভাবে আর দেখা যায়নি তাকে। এমনকি এ বছর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি দ্বিতীয়বার ক্ষমতায় ফিরলেও, মন্ত্রিত্ব নিতে রাজি হননি জেটলি। প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন,  বেশ কিছুদিন ধরে অসুস্থ তিনি। চিকিৎসাধীন রয়েছেন। তাই এবার নিজের জন্য একটু সময় চান। নতুন সরকারে তাকে কোনো দায়িত্ব না দিলেই ভালো। তবে সক্রিয় রাজনীতি থেকে সরে গেলেও,  সোস্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয় অরুণ  জেটলি। মোদি সরকারের বিভিন্ন সিদ্ধান্তের পক্ষে নিয়মিত সওয়ালও করেছেন তিনি। মাত্র চার দিন আগেই সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ অসুস্থ হয়ে এইমসে ভর্তি হলেও তাকে বাঁচানো যায় নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর