× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

বিশ্রাম চাইলেন তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:০৩

দেশের সফলতম ব্যাটসম্যান তামিম ইকবাল ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই নিজের ছায়া হয়ে আছেন। বিশ্বকাপে তার সমস্যা ছিল ক্রিজে বারবার থিতু হয়েও আউট হয়ে যাওয়া। ৮ ইনিংস খেলে ৭টিতে দুই অঙ্ক ছুঁয়েছেন, কিন্তু ফিফটি ছিল কেবল একটি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে তাকে দেয়া হলো ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব। দলের বাজে পারফরম্যান্সের সিরিজে তিনি আরও হারিয়ে গেলেন ব্যাট হাতে। ৩ ইনিংসে করেন ২১ রান। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে বাজে পারফরমেন্সের পর কিছুদিন ক্রিকেট থেকে নিজেকে দুরে রাখতেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছেন জাতীয় দলের এই ওপেনার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান।

আগামী ৫-৯ই সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টর পরই জিম্বাবুয়ে, আফগানিস্তান ও স্বাগতিক বাংলাদেশ মিলে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ১৩-২৪শে সেপ্টম্বর ঢাকার শেরে বাংলা ও চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। গুরুত্বপূর্ণ এই দুটি সিরিজে তামিমের না খেলা প্রসঙ্গে আকরাম খান বলেন, আমরা তামিমের একটি চিঠি পেয়েছি। সেখানে তামিম টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছে। আমরা ঈদের পর এই ব্যাপারে সিদ্ধান্ত নিব।
বাংলাদেশের সব ধরনের ক্রিকেটের সর্বোচ্চ  রান সংগ্রাহক তামিম ইকবাল। সেরা ফর্ম নিয়েই অংশ নিয়েছিলেন বিশ্বকাপে। সেখানে নামের প্রতি সুবিচার করতে পারেননি দেশসেরা ওপেনার। শ্রীলঙ্কা সিরিজেও হাসেনি তার ব্যাট। কিছুদিন আগে তামিমকে বিশ্রাম নেয়ার পরামর্শ দেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। নিজেকে ফিরে পেতেই হয়তো তামিম কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর