× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

যানজটের তথ্য নেই, যেটা হচ্ছে সেটা ধীরগতি: কাদের

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:০৮

সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদযাত্রার প্রথম দুই দিনের তুলনায় শনিবারের পথ কিছুটা স্বস্তিদায়ক ছিল। উত্তরের পথে ঢাকা-টাঙ্গাইল সড়কে যানজটের খবর গণমাধ্যমে এলেও মন্ত্রী জানিয়েছেন যানজটের  কোনো তথ্য  নেই। যেটা হচ্ছে সেটা ধীরগতি। এ কারণে সময়মত গাড়ি পৌঁছাতে পারছে না। যাত্রীরা টার্মিনালে বসে কষ্ট পাচ্ছে।  ওবায়দুল কাদের গতকাল সকালে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শনে  গেলে যাত্রীদের  ভোগান্তি নিয়ে সাংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করেন।  জবাবে মন্ত্রী  বলেন বাংলাদেশের মানুষ ঈদ যাত্রায় যে দুর্ভোগ সেটাকে দুর্ভোগ হিসেবে মনে করে না। এটা তারা ঈদ আনন্দের অংশ হিসেবে মনে করে। তবে, কিছুটা দুর্ভোগ  যে নেই  সেটা অস্বীকার করার উপায়  নেই। রাস্তায় যানজটের খবর নিয়ে প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ঢালাও মন্তব্য না করে স্পেসিফিক  কোথায় কোথায় সমস্যা হচ্ছে সেটা আমাদের বুঝতে হবে।
ঢাকা-চট্টগ্রাম, মহাসড়কে  যে সমস্যা ছিল, একদিকে ফোর লেনের রাস্তা থেকে উঠে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো, আবার আরেক দিকে ৮  লেনের রাস্তা থেকে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো। যার কারণে যানজট লেগেই থাকত। সে সমস্যাটা এখন আর নেই। উত্তর জনপদের দিকে যে সমস্যাটা সেটা রাস্তা নয়, সমস্যাটা হচ্ছে ঢাকা এলেঙ্গা মহাসড়ক থেকে চার লেনের রাস্তার গাড়িগুলো যখন টু লেনে ওঠে। তখনই সমস্যাটা সৃষ্টি হয়। রাস্তায়  কোনো সমস্যা  নেই মন্তব্য করে মন্ত্রী বলেন, বেহাল সড়কে কারণে  কোথাও যানজট হয়েছে, এমন তথ্য আমার কাছে নাই। পরশু দুর্যোগপূর্ণ আবহাওয়া গেছে, তার কারণে যে গাড়িগুলো আটকে ছিল; সে  প্রেশারটাও ওই রাস্তার উপর দিয়ে গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shabir
১১ আগস্ট ২০১৯, রবিবার, ৫:২২

Illiterate person or blind person.unar hedaet dorkar.

Jamal hossen
১০ আগস্ট ২০১৯, শনিবার, ৭:৫৯

The minister is blind about traffic jam.

অন্যান্য খবর