× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

ছোট পর্দায় ঈদ আয়োজন

বিনোদন

| ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:০৯

বিটিভিতে ‘আনন্দমেলা’
বাংলাদেশ টেলিভিশনে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচার হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’। অনুষ্ঠানটি প্রযোজনা ও পরিচালনা করেছেন মাহফুজা আক্তার। বরাবরের মতো এবারো নানা বৈচিত্র্যে সাজানো হয়েছে ‘আনন্দমেলা’। উপস্থাপনা করছেন চিত্রনায়িকা পপি ও চিত্রনায়ক ফেরদৌস। উপস্থাপনার পাশাপাশি দুজনই দুটি গানের সঙ্গে পারফর্ম করেছেন। পপি  নেচেছেন তার অভিনীত ‘রানী কুঠির বাকি ইতিহাস’ ছবির ‘আমার মাঝে নেই এখন আমি’ গানের সঙ্গে। আর ফেরদৌস পারফর্ম করেছেন তার অভিনীত ‘হঠাৎ বৃষ্টি’ ছবির ‘সোনালি প্রান্তরে’ গানের সঙ্গে। একই অনুষ্ঠানে একটি গুজরাটি গানের সঙ্গে প্রয় ১৫ বছর পর বিটিভির ঈদ আনন্দ মেলায় নৃত্য পরিবেশন করলেন অভিনেত্রী তারিন।
তিনটি গানেরই কোরিগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ।
এটিএন বাংলায়  হানিফ সংকেতের ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’
হানিফ সংকেতের এবারের ঈদের নাটকের নাম ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’। আজকাল আমাদের সমাজে এবং অনেক পরিবারেই নিজের ভাষাকে বিকৃত করে বাংলিশ চর্চা করা হয়। তেমনি একটি পরিবারের মা এবং সন্তানের বাংলিশ প্রীতি, বাবার প্রতিবাদ এবং আদর্শ পুত্রবধূর আগমনে পরিবারের বিভিন্ন সদস্যের মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটক ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’ এর কাহিনী। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, জাকিয়া বারী মম, নিমা রহমান, সাবরিনা নিসা, ফাহিম, নজরুল ইসলামসহ আরো অনেকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায়।
চ্যানেল আইতে শাইখ সিরাজের ‘কৃষকের ঈদ আনন্দ’  
শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ফার্মারস গেইম শো ‘কৃষকের  ঈদ আনন্দ’ প্রচার হবে ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে। প্রতিবারের মতো এবারো এ অনুষ্ঠানে থাকছে গ্রামের কৃষক, কৃষাণীদের নিয়ে চমকপ্রদ সব খেলা। আর সঙ্গে থাকছে দেশ-বিদেশের নানা বিষয় নিয়ে বৈচিত্র্যপূর্ণ প্রতিবেদন। এবারের পর্বটি ধারণ করা হয়েছে মৌলভীবাজার জেলার কুলাউড়ায় চা বাগানে। চা পাতা যেমন নিরাকার পানিকে নিমিষে দেয় রঙিন চনমনে এক রঙ, চা-এর দেশের প্রকৃতি ও মানুষ তেমনি বর্ণিল। চা বাগানের অপরূপ নিসর্গের মাঝে তারা মেতে উঠেছিল অনাবিল আনন্দের খেলাধুলায়। কৃষক, কৃষাণী ও প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ পেয়েছে অনন্য এক রূপ।  
একুশে টিভিতে ‘জুনিয়র আর্টিস্ট’
একুশে টিভিতে প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিটে প্রচার হবে সাত পর্বের ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘জুনিয়র আর্টিস্ট’। এতে অভিনয় করেছেন মীর সাব্বির, রওনক হাসান, জামিল, এ্যানি খান, রুনা খান, কচি খন্দকার, মনিরা মিঠু, নাজিরা মৌ, আরফান। গল্পে দেখা যাবে, মীর সাব্বির ১৯৯টি চলচ্চিত্রে জুনিয়র আর্টিস্ট হয়ে কাজ করেন। ২০০তম চলচ্চিত্রে তার নায়ক হওয়ার স্বপ্ন। সিনেমায় যারা উপেক্ষিত জুনিয়র আর্টিস্ট আছে, যারা কখনো ভালো রোল করার সুযোগ পায়নি, তাদের নিয়ে একটা সিনেমা নির্মাণ করা হবে। এই সিনেমার নায়ক হবেন মীর সাব্বির।  নাটকটি নির্মাণ করেছেন  কাজী সাইফ।   
এনটিভিতে ‘বিহাইন্ড দ্য পাপ্পি’
এনটিভিতে ঈদের দিন ৬টা ১০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘বিহাইন্ড দ্য পাপ্পি’। রেদওয়ান রনির পরিচালনায় এতে অভিনয় করেছেন  মোশাররফ করিম, ফারুক আহমেদ, অপর্ণা ঘোষ, মৌসুমী হামিদ, মুকিত জাকারিয়া,  জুঁই করিম, সুমন পাটোয়ারী প্রমুখ।
বাংলাভিশনে ‘চরিত্র : ভাড়াটিয়া’  
বাংলাভিশনে ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯ টা ৫৫ মিনিটে প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘চরিত্র ঃ ভাড়াটিয়া’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মাসুদ সেজান। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, ডা. এজাজ, শামীমা নাজনীন, সাজ্জাদ রেজা প্রমুখ। গল্পে দেখা যাবে, তিনতলা বাড়ির একটি তলায় বাড়িওয়ালা নিজে থাকেন। অন্য ছয়টি ইউনিট ভাড়া দিয়েছেন। একেক তলায় একেক চরিত্রের ভাড়াটিয়া। তাদের নানা ধরনের অভিযোগ। দ্বিতীয় তলার ভাড়াটিয়া-দম্পতি সাজ্জাদ (চঞ্চল চৌধুরী) ও সুমি (তিশা)। সুমি সাজ্জাদকে আলটিমেটাম দেয়, আগামী মাসের মধ্যে এই বাসা পরিবর্তন করার। কিন্তু তারপর গল্প অন্য দিকে মোড় নেয়।
মাছরাঙায় ‘স্টার নাইট’
মাছরাঙা টেলিভিশনে ঈদের দিন রাত ৮টায় প্রচার হবে ঈদের বিশেষ আয়োজন ‘স্টার নাইট’। মারিয়া নূরের উপস্থাপনায় রুম্মান রশীদ খানের গ্রন্থনায় এতে অতিথি হয়েছেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। ত্রিশ বছর আগে একটি শ্যাম্পুর বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে মৌ মডেলিং জগতে পা রেখেছিলেন। তখন তিনি ক্লাস এইটে পড়তেন। এত বছর পরেও এখনো মৌ সমান জনপ্রিয়। পরবর্তী যুগে প্রায় সব মডেলের আদর্শ হয়ে আছেন তিনি। সে সময় বিজ্ঞাপনচিত্রের জন্য রেকর্ড এক লাখ টাকা পারিশ্রমিকে চুক্তিবদ্ধ হয়েছিলেন। সময়ের পরিক্রমায় ১৯৯৫ সালের ৩রা জুলাই ‘অভিমানে অনুভবে’ নাটকের মাধ্যমে অভিনয় অঙ্গনেও যাত্রা শুরু হয় তার। বর্ণাঢ্য ক্যারিয়ারের এই গল্পগুলো নিয়েই মাছরাঙা টেলিভিশনের বিশেষ ঈদ আয়োজন ‘স্টার নাইট’-এ অতিথি হয়েছেন সাদিয়া ইসলাম মৌ।
দেশ টিভিতে ‘ফিনিক্স পাখির গান’
দেশ টিভিতে ঈদের তৃতীয় দিন  সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে প্রচার হবে সাবিলা নূর অভিনীত বিশেষ নাটক ‘ফিনিক্স পাখির গান’। সেরনিয়াবাত শাওনের রচনায় এটি নির্মাণ করেছেন কে এম নাঈম। সাবিলা নূর ছাড়াও এই নাটকে আরো দেখা যাবে বড়দা মিঠু, আশীষ খন্দকার প্রমুখকে।
আরটিভিতে ‘রাজা ৪২০’
আরটিভিতে ঈদের দ্বিতীয় দিন সকাল ১০টা ৪০ মিনিটে প্রচার হবে ছায়াছবি ‘রাজা ৪২০’। এটি পরিচালনা করেছেন উত্তম আকাশ। অভিনয়ে শাকিব খান, অপু বিশ্বাস, ওমর সানি। ঈদ উৎসবকে আরো রঙিন করতে আরটিভি সাত দিনে ১৪টি সিনেমা প্রচার করবে।
বৈশাখী টিভিতে ‘গান অ্যান্ড ফান’
বৈশাখী টিভিতে ঈদের আগের দিন চাঁদ রাতে ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘গান অ্যান্ড ফান’। বৈশাখী টিভিতে কর্মরতদের নিয়েই এ অনুষ্ঠান। অংশ নিয়েছেন প্রোগ্রাম ম্যানেজার লিটু সোলায়মান, মিউজিক বিভাগের প্রধান জিয়াউল হাসান পিয়াল, গ্রাফিক্স বিভাগের মাহমুদুল হাসান বাবু, নিউজ বিভাগের অর্লেন্দো গমেজ, রোমানা, শাহাবুদ্দিন শিহাব ও নিশাত। মার্কেটিং ইনচার্জ রাশেদ সীমান্তের উপস্থাপনায় গান, আড্ডা, জাদু, নৃত্যসহ নানা মজার আয়োজনে সাজানো হয়েছে ‘গান অ্যান্ড ফান’। প্রযোজনায় রবিউল হাসান সুজন ও মামুন আবদুল্লাহ্‌।
দীপ্ত টিভিতে ‘ভাইজান‘
দীপ্ত টিভিতে ঈদের প্রথম দিন থেকে সপ্তম দিন পর্যন্ত সন্ধ্যা ৭টায় প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ভাইজান‘। নাটকটি রচনা করেছেন মমিনুল ইসলাম ও পরিচালনা করেছেন জাহিদ হাসান। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নাবিলা ইসলাম, আলীরাজ, সুষমা সুমা, তোফা হাসান, জামিলসহ আরো অনেকে।  ধারাবাহিকটি নির্মিত হয়েছে দুই ভাইয়ের গল্প নিয়ে। একজন সৎ অন্যজন অসৎ। কিন্তু দেখা যায় সমাজে আর দশজন মানুষ অসৎ ভাইয়ের ক্ষমতা, অর্থ প্রাচুর্যকেই বেশি সম্মান করে। কিন্তু দিন শেষে সত্যের জয় হয়। অসৎ ভাইয়ের সব যখন শেষ তখনই তার পাশে এসে দাঁড়ায় আপন ভাই। এরকম একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভাইজান‘।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর