× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

অনুমতি দিলে বাসায় গিয়ে মশার স্প্রে করে আসবো-সাঈদ খোকন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৩৪

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, নগরের বাসিন্দারা অনুমতি দিলে তাদের বাসায় গিয়ে এডিস মশা ধ্বংস করতে স্প্রে করা হবে । গতকাল ডিএসসিসির নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে পৌরকরদাতাদের মাঝে বিনামূল্যে অ্যারোসল স্প্রে ক্যান বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মেয়র বলেন, এডিস মশার প্রাদুর্ভাব শুধু বাংলাদেশে নয়, সিঙ্গাপুর, ফিলিপাইনসহ ১২৬টি দেশে রয়েছে। এডিসের বিরুদ্ধে আমরা মার্চ মাস থেকে কাজ শুরু করেছি, যা এখনও চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) পরামর্শ অনুযায়ী এডিস মশার লার্ভা ধ্বংস করতে কর্মপরিকল্পনা ঠিক করেছি, সে অনুযায়ী কাজ চলছে। এডিস মশা বাইরে থেকে আসে না, এটা বাসার ভেতরে, ফুলের টবে, খাটের ভেতরে বাসা বাঁধে, জমে থাকা পানিতে ডিম  দেয়। এসময় তিনি বলেন, আমরা চেষ্টা করছি বাসাগুলোতে কাজ করার। আমরা এক লাখ ৬৩ হাজার করদাতাকে বিনামূল্যে অ্যারোসল স্প্রে বিতরণ করবো।
তাছাড়া আপনারা (বাড়ির মালিক) যদি অনুমতি দেন, তাহলে বাসায় গিয়ে  স্প্রে করে আসবো। দুর্যোগপূর্ণ সময়ে আমরা সবার সহযোগিতা চাই। সবার প্রচেষ্টায় আমরা এ শহরকে  ডেঙ্গু মুক্ত করতে চাই। ডিএসসিসি মেয়র বলেন, আমরা নিজ উদ্যোগে ২৫ হাজার ৯৯৬টি বাসা চিহ্নিত করেছি, যার মধ্যে ৮২৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় যেগুলো ধ্বংস করা হয়েছে। সিটি কর্পোরেশন ও স্কাউটের সমন্বয়ে এক লাখ ১০ হাজার ৭৬৫টি বাসা চিহ্নিত করা হয়েছে, এর মধ্যে ৬২ হাজার ২৩৭টিতে লার্ভা পাওয়া গেছে, সেগুলো ধ্বংস করা হয়েছে। নগরবাসীর উদ্দেশে  মেয়র বলেন, ঈদুল আজহায় আপনারা নির্দিষ্ট স্থানে পশু জবাই করবেন, আপনাদের বিনামূল্যে বস্তা, ব্লিচিং পাউডার সরবরাহ করা হবে। আপনাদের সহযোগিতা পেলে ১লা  সেপ্টেম্বরের আগেই একটি সুন্দর, ডেঙ্গুমুক্ত নগর উপহার দিতে পারবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোকাদ্দেছ আলী
১১ আগস্ট ২০১৯, রবিবার, ১:৪৩

অনেক করছেন। আপ্নের আর নতুন কুনু তামশা করন লাগব না। এহন বইয়া থাকেন।

অন্যান্য খবর