× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

‘পাট শিল্পের মত ধ্বংস করা হচ্ছে ট্যনারি শিল্প’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ১:৪০

 বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যেভাবে পাট শিল্প ধ্বংস করা হয়েছে, ঠিক সে পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যনারি শিল্প। প্রশ্ন করার কেউ নেই। জবাব দেওয়ার কেউ নেই। সুইস ব্যাংকে আর কত টাকা পাঠানো হলে বাংলাদেশের জনগণ মুক্তি পাবে? সুষ্ঠু নির্বাচনকে দূরে ঠেলে জনগণের সরকার নেই বলেই এভাবে সর্বনাশ করা হচ্ছে।
মঙ্গলবার সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, কোরবানির পশুর চামড়ার টাকা গরিব, মিসকিন, এতিমদের হক। এ চামড়া বিক্রির টাকা তাদের মধ্যেই বিতরণ করার নিয়ম। এটা তাদের ঈদের আনন্দের একটা উৎস। বিএনপি সরকারের সময়ে এদেশে যে চামড়া কয়েক হাজার টাকায় বিক্রি হতো, এখন তা বিক্রি হচ্ছে দুই-তিনশ’ টাকায়।
৮০ হাজার টাকা দামের গরুর চামড়ার দাম এখন ২২০ টাকা! এক লাখ টাকার গরুর চামড়া বিক্রি হয়েছে ২২৫ টাকায়। সব জিনিসের দাম হু হু করে বাড়লেও দফায় দফায় কমতে কমতে দশ ভাগের এক ভাগে নেমেছে কাঁচা চামড়ার দাম।

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব যখন দুর্ভোগকে স্বস্তিদায়ক আর আনন্দযাত্রা বলছেন, তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রোববার ফেসবুক পোস্টে তুলে ধরেছেন ঈদে তার বাড়ি ফেরার চরম ভোগান্তির কথা। শাহরিয়ার আলম লিখেছেন, ‘আমার ট্রেন ১৫ ঘণ্টা দেরিতে ছাড়লো। শিডিউলে থাকা অনেক প্রোগ্রাম মিস করলাম।’
বিএনপি নেতা বলেন, দু’দিন ধরে টিভিতে দেখলাম মানুষের ভোগান্তি, এগুলো আমাকে অনেক ভাবিয়েছে। আজ নিজের চোখেও দেখলাম। সুতরাং, সেতুমন্ত্রী কথার ফুলঝুড়ি দিয়ে মানুষের চোখকে বিভ্রান্ত করার ব্যর্থ চেষ্টা করেন। কিন্তু, ভুক্তভোগীরা হাড়ে-হাড়ে টের পেয়েছে সড়ক, নৌ ও রেলপথে ঘরে ফেরার যন্ত্রণা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ১:০৩

সেতু মন্ত্রীও বিগড়ে গেছেন । কথাটা সমর্থন যোগ্য। কথায় চিড়া ভেজানো যায় না। এত দিনের অভিজ্ঞতার পরও কিভাবে কথায় চিড়া ভেজানোর ব্যর্থ চেষ্টা করছেন তাতে আশ্চর্য আমরা ।

BABLU
১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ১:০০

একটা একটা গবির সডযন্ত্র ভারতের দালাল দের মাধ্যমে পরিচালনা করতেচে

Kazi
১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ১২:৫৬

The industrialist are friends of non but money. It is not to blame the government but tanneries.

অন্যান্য খবর