× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সৌমিত্র চট্টোপাধ্যায় আইসিইউতে

দেশ বিদেশ

কলকাতা প্রতিনিধি | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৮:৪৯

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় গুরুতর অসুস্থ। গতকাল সকাল সাড়ে ন’টা নাগাদ শ্বাসকষ্টের সমস্যা নিয়ে রুবি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। বর্তমানে তাকে আইসিইউতে রাখা হয়েছে।  গত কয়েক বছর ধরেই অসুস্থ বর্ষীয়ান এই অভিনেতা। নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি, তবুও অভিনয় চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু গতকাল সকালে অসুস্থ বোধ করায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু। তিনি বলেন, বাবার সিওপিডি রয়েছে। পটাশিয়াম,  সোডিয়ামেও ঘাটতি দেখা গেছে।
তবে চিকিৎসকরা বলেছেন, আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রের খবর, সৌমিত্র নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। তার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ চার সদস্যের একটি মেডিকেল টিম গঠন করেছে। প্রবীন এই অভিনেতার শারীরিক অবস্থার উপর নিয়মিত নজর রাখা হচ্ছে। চিকিৎসকদের আশঙ্কা, ফুসফুসে সংক্রমণের জন্যই শ্বাসকষ্ট হচ্ছে। সৌমিত্রর বয়স ৮৪। এই বয়সেও তিনি নিয়মিত অভিনয় করে চলেছেন। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর মধ্য দিয়ে অভিনয়ে নাম লেখান সৌমিত্র। তারপর সত্যজিৎ রায়েরই পরিচালনায় একে একে ১৪টি সিনেমায় অভিনয় করেন । অভিনেতা হিসেবে নিজেকে নিয়ে যান অন্যরকম উচ্চতায়। এরপর  থেকে এখন পর্যন্ত তিনি অভিনয় চালিয়ে যাচ্ছেন বিরতি ছাড়াই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর