× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

ঈদের ছুটিতে সড়কে প্রাণ গেল ১৮ জনের

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৭

ঈদের তিনদিনের ছুটিতে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ১৮ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে রায়গঞ্জে ৪, মানিকগঞ্জে ৩, বগুড়ায় ২, রূপগঞ্জে ২ ও দৌলতপুর, মনিরামপুর, খুলনা, বড়াইগ্রাম, ধামইরহাট, টাঙ্গাইল, আলমডাঙ্গায় একজন করে রয়েছেন। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

মানিকগঞ্জে ৩ গরু ব্যবসায়ী
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে জানান, ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় গরুবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে তিন গরু ব্যবসায়ী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ছয়জন। ঈদের দিন সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ ও আহত গরু ব্যবসায়ীরা জানান, ঢাকার গাবতলীতে বেশকিছু গরু বিক্রির পর ভোর রাতে ১১টি গরু ফেরত নিয়ে ১৮ জন গরু ব্যাপারী একটি ট্রাকে চড়ে গ্রামের বাড়ি কুষ্টিয়া ফিরছিলেন। পথিমধ্যে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় তাদের বহনকারী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়।
এতে ঘটনাস্থলে মারা যান গরু ব্যাপারী মনোয়ার হোসেন (২৪) ও ওবায়েদ হোসেন (৪২)। আর আহত ৭ জনকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করার পর মারা যান ইজাহার (৪৫) নামে আরো একজন।

রায়গঞ্জে ৪
সিরাজগঞ্জ প্রতিনিধি: রায়গঞ্জে সড়ক দুর্ঘটনায় ৪ জন প্রাণ হারিয়েছেন।  পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, ঈদের আগের দিন রোববার ভোরে ঢাকা থেকে সাকলাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস রায়গঞ্জের ভেতর দিয়ে ঢাকা-বগুড়া মহাসড়কে উঠার সময় কামালের চক নামক স্থানে ব্যাটারি চালিত একটি অটোভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই রায়গঞ্জ উপজেলার পূর্বলক্ষিকোলা বাজারের বাসিন্দা মোর্শেদা খাতুন মারা যান। এ সময় মোর্শেদার স্বামী সাংবাদিক রফিকুল ইসলামসহ দু’জন গুরুতর আহত হন। এরপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিনই বগুড়া থেকে প্রকাশিত দৈনিক সাতমাথা পত্রিকার সাংবাদিক রফিকুল ইসলামের মৃত্যু হয়।

এছাড়াও ঈদের দিন সন্ধ্যায় বগুড়া-নগরবাড়ী মহাসড়কের রায়গঞ্জ উপজেলার তবারিপাড়া এলাকায় ঢাকাগামী এমকে পরিবহনের একটি বাস চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত হন। নিহতরা হলেন- রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা এলাকার বাসিন্দা মিঠুন কুমার (৩২) ও বগুড়ার নন্দীগ্রাম এলাকার বাসিন্দা সাইদুর রহমান (৩৫)।

দৌলতপুরে যুবক
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দুর্ঘটনায় খোকন বিশ্বাস (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। সোমবার ঈদের দিন বেলা ১১টার দিকে উপজেলার কাতলামারী-শ্যামপুর সড়কের শ্যামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খোকন বিশ্বাস পার্শ্ববর্তী মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকার সলেমান বিশ্বাসের ছেলে।

মণিরামপুরে ১
মণিরামপুর (যশোর) প্রতিনিধি জানান, যশোরের মণিরামপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আবু বক্কর সিদ্দিক শিমুল (২৮) নামের এক যুবক নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত শিমুল উপজেলার হেলাঞ্চি গ্রামের মোতলেব গাজীর ছেলে। তিনি মালয়েশিয়ান প্রবাসী। প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের দিন বিকালে আবু বক্কর সিদ্দিক মোটরসাইকেল যোগে মণিরামপুর-রাজগঞ্জ সড়কের আকরাম মোড় নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

আলমডাঙ্গায় শিশু
চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে মোটরসাইকেলের ধাক্কায় সিয়াম হোসেন (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিয়াম ঝিনাইদহ জেলা শহরের মসজিদপাড়ার আবদুস সালামের ছেলে।
আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান মুন্সি জানান, ঈদের ছুটিতে শিশু সিয়াম বাবা-মায়ের সঙ্গে বাঁশবাড়িয়া গ্রামের নানাবাড়ি বেড়াতে আসে। মঙ্গলবার বিকালে বাড়ির সামনের রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগতির মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এলাকাবাসী উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খুলনায় যুবক
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: খুলনার পাইকগাছায় মোটরসাইকেল নিয়ে প্রতিযোগিতা করতে গিয়ে দুর্ঘটনায় সায়েক নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো তিনজন। গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পাইকগাছার শিববাটি ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বেলা সাড়ে ১১টার দিকে কয়েকজন বন্ধু মিলে দ্রুতগতিতে মোটরসাইকেলের প্রতিযোগিতা করছিলেন। মোটরসাইকেলগুলো শিববাটি ব্রিজসংলগ্ন এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অন্য মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সায়েক, নাহিষ, আকাশ ও শংকর মণ্ডল নামে তিন যুবক মোটরসাইকেল থেকে ছিটকে পড়েন রাস্তার ওপর। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক সায়েককে মৃত ঘোষণা করেন।

বড়াইগ্রামে ১
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রামে প্রাইভেটকার ও পুলিশের পিকআপ সংঘর্ষে নিহত হয়েছে ১ জন। এ সময় এএসপি (সার্কেল)সহ আহত হয়েছে ৩ জন। গতকাল সকাল ৭টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার বনপাড়া মহিষভাঙ্গা এলাকায় ওই দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে প্রাইভেট কার চালক শাজাহান সেখ (৫০) ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

বগুড়ায় ২
বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার শাজাহানপুরে দু’টি বাসের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। উপজেলার আড়িয়ার বাজারের ঢাকা-বগুড়া মহাসড়কে বুধবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে শাজানপুর থানার ওসি আলীমুদ্দিন জানান। নিহতদের মধ্যে একজন রানু বেগম (৪৪)। আরেকজন বাসচালক বলে পুলিশ জানালেও তার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি। আহতদের বগুড়ার শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইলে বাস উল্টে নিহত ১
স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলের ঘাটাইলে বাস উল্টে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে বানিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে ঘাটাইল থানার ওসি (তদন্ত) এনামুল হক চৌধুরী জানান। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

রূপগঞ্জে ২
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ ২ জন নিহত হয়েছেন। ঈদের আগের দিন রোববার রাতে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) রফিকুল হক জানান, রোববার রাত ৭টার দিকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের কালাদী এলাকায় লবণ বোঝাই ট্রাকের সঙ্গে একটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে সিএনজির যাত্রী পুলিশ কনস্টেবল রাজধানীর উত্তরখান থানাধীন চাঁনপাড়া এলাকার আবদুস সালামের ছেলে সায়মন ইসলাম দুর্জয় ও মেরুল বাড্ডা এলাকার স্বর্ণ ব্যবসায়ী নিশিকান্ত দাসের ছেলে শিপন চন্দ্র দাস ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। আহত হয়েছেন সিএনজি চালকসহ ৩ জন। নিহত পুলিশ কনস্টেবল সায়মন ইসলাম দুর্জয় নরসিংদী জেলার পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

ধামইরহাটে বৃদ্ধ
নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে মোটরসাইকেলের ধাক্কায় মোহাম্মদ আলী (৬৫) নামে একজন বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১১টায় ধামইরহাট-জয়পুরহাট সড়কের চকময়রাম মোড়ে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ আলী উপজেলার মইশড় গ্রামের কিনা মণ্ডলের ছেলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর