× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

বিয়ের এক ঘন্টার মধ্যে তালাক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ আগস্ট ২০১৯, শনিবার, ৩:০৮

বিয়ের এক ঘন্টার মধ্যে স্ত্রীকে তালাক দিলেন এক যুবক। কারণ, তার দাবিকৃত একটি গাড়ি দিতে শ্বশুরপক্ষ ব্যর্থ হওয়ার জন্য তিনি তিন তালাক দিয়েছেন। এ অভিযোগে যুবক ও তার আট আত্মীয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাটি ভারতের আগ্রার। পুলিশ বলেছে, তাজ শহরে হরিপর্বত এলাকার রুবিকে (২৬) বৃহস্পতিবার রাতে বিয়ে করেন রাজস্থানের ধলপুর জেলার নাদিম ওরফে পাপন (২৭)। রুবির ভাই আমির বলেন, বিয়ের এক ঘন্টা পরে নাদিম আমার বোনকে তাৎক্ষণিকভাবে তালাক দেয়। এর কারণ, আমরা তাকে একটি গাড়ি দিতে ব্যর্থ হয়েছি। বিয়ের পরে তার পরিবারের সদস্যরাও আমাদেরকে অপমান করেছে। তারা আমাদের ওপর  ইটপাথর নিক্ষেপ করে। এর পরেই আমরা পুলিশ ডাকি। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।
 
পুলিশের মতে, নাদিম ছাড়াও তার সঙ্গে বরযাত্রী হিসেবে যারা এসেছিল তাদের আট জনকে আসামী করা হয়েছে। তবে তাদের গ্রেপ্তার করা যায় নি। ভারতে যৌতুক বিরোধী আইনের অধীনে কনের মা ফারিশা বেগমের লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ মামলা হয়েছে। তার সাত সন্তানের মধ্যে রুবি একটি ডেন্টাল ক্লিনিকে রিসিপশনিস্ট হিসেবে কাজ করেন। অন্যদিকে অভিযুক্ত নাদিম জুতার একটি প্রতিষ্ঠানে ক্যাশিয়ার হিসেবে নিজেকে দাবি করে। হরিপর্বত থানার স্টেশন অফিসার প্রবীণ কুমার বলেছেন, আমরা অভিযোগ তদন্ত করছি। অভিযুক্ত ও তার আত্মীয়দের শিগগিরই গ্রেপ্তার করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nixon
১৭ আগস্ট ২০১৯, শনিবার, ৫:৫৯

ঐজন্যই ভারতীয় মুসলিম নারীরা ঐ তালাকের বিরোধীতা করেছিল একদা। তারপর আদালতে তারা জিত হাসিল করেছে। সত্যি কথা বলতে কি, বতর্মান বিশ্বে মুখে মুখে তালাক দেওয়াটা চলেই না । বিয়েটা কিন্তু মুখে মুখে হয়নি । সেখানে রীতিমতো সরকারি কাগজে সাক্ষ্মর করিতে হয়েছিল । তাহলে তালাকের ব্যাপারটাও সরকারি কাগজেই হোক ।

অন্যান্য খবর