× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সৈনিকের মৃত্যু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ আগস্ট ২০১৯, শনিবার, ৬:২৭

যুদ্ধবিরতী লঙ্ঘণ করে পাকিস্তানি সেনাদের চালানো গুলিতে নিহত হয়েছেন এক ভারতীয় সেনা। শনিবার লাইন অব কন্ট্রোল সংলগ্ন রাজৌরি জেলার নওসেরা নিরাপত্তা চৌকিতে এ গুলির ঘটনা ঘটে। গুলির পাশাপাশি মর্টাল শেলও নিক্ষেপ করে পাকিস্তান। নিহত ওই ভারতীয় সেনার নাম সন্দ্বীপ থাপা। ৩৫ বছর বয়স্ক এই সেনা সদস্য ল্যান্স নায়েক পদে কার্যরত ছিলেন। এ খবর দিয়েছে ইন্ডিয়া টুডে।
এদিকে, নিজেদের সেনা নিহতের ঘটনার প্রতিশোধ নিতে পাল্টা হামলা চালায় ভারতীয় সেনারা। এতে পাকিস্তানের একটি সেনা চৌকি স¤পূর্ন ধ্বংস হয়ে যায়। সকাল সাড়ে ৬টার দিকে হামলা চালায় পাকিস্তানি সেনারা। এরপর থেকেই দুই পক্ষের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়েছে।
নিহত ভারতীয় সেনার পরিচয় নিশ্চিত করেছেন দেশটির প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেভেন্দর আনন্দ। তিনি জানান, সন্দ্বীপ থাপা দীর্ঘ ১৫ বছর ধরে সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। তাকে একজন সাহসী সৈনিক হিসেবে আখ্যায়িত করে দেভেন্দর আনন্দ বলেন, ভারত আজীবন স্বন্দ্বীপ থাপার নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন ও মহান আÍত্যাগের কথা মনে রাখবে। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই ভারত-পাকিস্তান সীমান্তে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এরইমধ্যে, উভয় পক্ষ বেশ কয়েকবার নিজেদের মধ্যে গোলাগুলিতে লিপ্ত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর