× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

আজ খেলবেন কি নেইমার?

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৩৫

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) হয়ে মৌসুমের প্রথম ম্যাচে খেলেননি নেইমার। আজ রেনের বিপক্ষে নামছে পিএসজি। এই ম্যাচে কি দেখা যাবে ব্রাজিলিয়ান তারকাকে? গতকাল দলের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। ট্রেনিং গ্রাউন্ডে এসেই কোচ টমাস টুকেলের সঙ্গে কোলাকুলি করেন নেইমার। সতীর্থদের সঙ্গে কথাবার্তায়ও তিনি ছিলেন হাসিখুশি। তবে এতকিছুর পরও পিএসজিতে ব্রাজিলের ২৭ বছর বয়সী এই ফুটবল তারকার ভবিষ্যৎ অনিশ্চিত।
২ বছর আগে দলবদল বাজারে রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। গত মৌসুমে চোটের কারণে পিএসজির হয়ে সব প্রতিযোগিতায় ২৮ ম্যাচ খেলতে পেরেছিলেন তিনি। গোল করেছিলেন ২৩টি। আগের মৌসুমেও মাত্র ৩০ ম্যাচ খেলেন তিনি। ২৮ গোল করেছিলেন। ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে কিনে তাই খুব একটা লাভ হয়নি পিএসজির। তবুও তাকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাবটি। কিন্তু নেইমার নিজেই তার সাবেক ক্লাবে ফিরতে চাইছেন। অন্যদিকে এক সময় নেইমারের জন্য পাগল পিএসজি সমর্থকরাই এখন উল্টো কথা বলছে। তারা ব্রাজিলিয়ান তারকার বিদায় চাইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ঘাঁটাঘাটি করলে নেইমারের প্রতি ভক্তদের ক্ষোভ চোখে পড়ে। এমনকি পিএসজির কতিপয় খেলোয়াড়ও বিরক্ত হয়ে উঠেছে তার প্রতি। এরই মাঝে নেইমারের জাতীয় দলের সতীর্থ ফিলিপে কুটিনহোকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে ধারে পাঠিয়েছে বার্সেলোনা। দলটির ভক্ত সমর্থকরা এটিকে নেইমারের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন। তবে এখনই কোনো কিছু বলা মুশকিল। কারণ নেইমারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর