× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

এবার ১ কোটি টাকা জরিমানা কিরগিওসের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৩৯

সিনসিনাটি মাস্টার্সের তৃতীয় রাউন্ডে আম্পায়ার ফার্গাস মারফির কিছু সিদ্ধান্তে নাখোশ প্রতিক্রিয়া দেখান নিক কিরগিওস। হার শেষে আম্পায়ারকে ‘যন্ত্র’ অ্যাখ্যা দিয়ে করমর্দনে বিরত থাকেন এ অস্ট্রেলিয়ান তারকা। ম্যাচ চলাকালে মেজাজ হারিয়ে কোর্টে আছড়ে দুটি র‌্যাকেট ভাঙেন কিরগিওস। আর এমন আচরণের দায়ে কিরগিওসকে ১ লাখ ১৩ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি টাকা) জরিমানা করেছে টেনিসের অভিভাবক সংস্থা- এটিপি। তবে এখানেই তার শাস্তি নাও শেষ হতে পারে। কিরগিওসের বিরুদ্ধে তদন্ত চলছে। এতে নিষিদ্ধও হতে পারেন তিনি।
গত বুধবার সিনসিনাটি মাস্টার্সে রাশিয়ার কারেন খাচানভের কাছে হেরে যান অস্ট্রেলীয় এই টেনিস তারকা। ২৪ বছর বয়সী কিরগিওস মেজাজ হারিয়ে আম্পায়ারের উদ্দেশে অকথ্য গালি দিয়েছেন, চেয়ারের দিকে তাকিয়ে থুতু ছিটিয়েছেন, রাগে কোর্ট ছেড়েছেন নিয়মের তোয়াক্কা না করে, সজোরে বল মেরেছেন রাগ দেখিয়ে, ভেঙেছেন দুটি র‌্যাকেট।
বিশাল আর্থিক জরিমানা হজম করায় কিরগিওসকে সামাজিক মাধ্যমে খোঁচাও হজম করতে হচ্ছে। কম টাকা তো তিনি কামান না, এ রকম আক্কেলসেলামি দিলে ক্ষতি কী! এই ট্রলটা কিরগিওসকে হজম করতেই হতো। কিছুদিন আগে ইচ্ছাকৃতভাবে রাফায়েল নাদালের বুক বরাবর বল মেরে সমালোচনার জবাবে কিরগিওস বলেছিলেন, ‘উনি কতগুলো গ্র্যান্ড স্লাম জিতেছেন, কত ডলার প্রাইজমানি কামিয়েছেন। একটা দুটো বলের আঘাত না হয় বুক পেতে নিলেনই!’ দ্বিতীয় সর্বাধিক ১৮টি গ্র্যান্ড স্লাম শিরোপার মালিক রাফায়েল নাদাল তখনই কিরগিওসের বিরুদ্ধে ‘প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধার ঘাটতি’র অভিযোগ এনেছিলেন। ১৬টি গ্র্যান্ডস্লামজয়ী নোভাক জোকোভিচের সঙ্গেও লেগে গিয়েছিল তার। দর্শকদের ভালোবাসা পেতে জোকোভিচ নাটুকেপনা করেন বলে মন্তব্য করেছিলেন কিরগিওস। আম্পায়ার মারফির সঙ্গেও তার ঝামেলা নতুন নয়। গত জুনে কুইনস ক্লাবে এক লাইন আম্পায়ার ম্যাচ পাতাচ্ছে বলে মন্তব্য করায় মারফি তখন শৃঙ্খলাভঙ্গের পয়েন্ট কাটেন। গত ইতালিয়ান ওপেনে কোর্টে চেয়ার ছুড়ে মেরেছিলেন কিরগিওস। এর আগে স্তানিসলাস ভাভরিঙ্কার প্রেমিকাকে নিয়ে স্পর্শকাতর মন্তব্য করে আলোচিত হয়েছিলেন ২০১৫ সালে। পরের বছর সাংহাই মাস্টার্সের ম্যাচে  ‘যথেষ্ট চেষ্টা’ না করার অভিযোগে ৮ সপ্তাহ নিষিদ্ধ হন টেনিসের এই ব্যাড বয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর