× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

রেকর্ড জুটিতে জয় দেখছে শ্রীলঙ্কা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৩৯

গল টেস্টে জয়ের জন্য আজ পঞ্চম দিনে শ্রীলঙ্কার প্রয়োজন ১৩৫ রান। হাতে রয়েছে পুরো ১০ উইকেট। নিউজিল্যান্ডের দেয়া ২৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল বিনা উইকেটে ১৩৩ রানে চতুর্থ দিন শেষ করে শ্রীলঙ্কা। চতুর্থ ইনিংসে যে কোনো উইকেটে শ্রীলঙ্কার হয়ে এটি রেকর্ড রানের জুটি। যাতে অধিনায়ক করুণারত্নের অবদান ৭১ ও লাহিরু থিরিমান্নের অবদান ৫৭ রান। এর আগে ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে কুসাল সিলভাকে নিয়ে চতুর্থ উইকেটে পূর্বের রেকর্ড জুটি (১২৪ রান) গড়েছিলেন করুণারত্নে।  
চতুর্থ ইনিংসে ২৬৮ রানের লক্ষ্য মোটেও সহজ নয়। বিশেষ করে আগের তিন ইনিংসে যেখানে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২৮৫। তবে দুই ওপেনার করুণারত্নে-থিরিমান্নের কল্যাণে এখন টার্গেটটা মামুলি মনে হচ্ছে। চতুর্থ দিনে কিউই বোলারদের হতাশায় ডুবিয়ে ৫০ ওভার ব্যাটিং করেছেন এ দুজন।  ১৬৮ বল খেলে করুণারত্নে করেছেন ৭১ রান। চার মেরেছেন মাত্র ২টি! বোঝাই যাচ্ছে, কিউই বোলারদের কতটা রয়ে-সয়ে খেলেছেন লঙ্কান অধিনায়ক। তার সঙ্গী থিরিমান্নে ১৩২ বলে ৪ বাউন্ডারিতে করেছেন ৫৭ রান। শেষ দিনে নাটকীয় কিছু না ঘটলে ম্যাচটা শ্রীলঙ্কাই জিততে যাচ্ছে। এর আগে ৭ উইকেটে ১৯৭ রান নিয়ে গতকাল চতুর্থ দিন শুরু করে নিউজিল্যান্ড। স্কোরবোর্ডে আরো ৮৮ রান যোগ করে ২৮৫ রানে অলআউট হয় কিউইরা। পুরো অবদান টেলএন্ডারদের। তৃতীয় দিন শেষে ৬৩ রানে অপরাজিত থাকা বিজে ওয়াটলিং দলীয় ২২৪ রানে আউট হন। ১৭৩ বলে ৬ বাউন্ডারিতে ৭৭ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এরপর ট্রেন্ট বোল্টের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন উইলিয়ামস সমারভিল। যাতে বোল্টের অবদান ২৬ রান। সমারভিল ও অ্যাজাজ প্যাটেলের দশম উইকেট জুটি থেকে আসে আরো ২৫ রান। ১৪ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন প্যাটেল। আর ১১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন সমারভিল।  শ্রীলঙ্কার হয়ে লাসিথ এম্বুলদেনিয়া ৪টি আর ধনাঞ্জয়া ডি সিলভা ৩টি ও লাহিরু কুমারা নেন ২ উইকেট। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ২৪৯ রান। জবাবে শ্রীলঙ্কা তুলে ২৬৭।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর