× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৮:০৫



আ ন ম শফিকুল হকের মৃত্যুতে সিলেটে
দোয়া ও মিলাদ মাহফিল

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হকের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিল হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ মসজিদে অনুষ্ঠিত হয়। এ দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, সিলেট মহানগর সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি আলহাজ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, উপ-প্রচার সম্পাদক সাবেক চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সেলিম আহমদ সেলিম, আওয়ামী লীগ নেতা বেলাল খাঁন, মিজানুর রহমান মিজান, যুবলীগ নেতা শামছুল ইসলাম মিলন, তজম্মুল হক তাজুল, কবিরুল ইসলাম কবির, মহানগর তাঁতীলীগের সদস্য সচিব সাবেক ছাত্রনেতা শেখ মো. আবুল হাসনাত বুলবুল, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি রশিদুল ইসলাম রাশেদ, যুবলীগ নেতা কবির আহমদ, ৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবীর হাসান রানা, মহানগর ছাত্রলীগ নেতা কিশোয়ার জাহান সৌরভ। এ ছাড়াও পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- মরহুমের সহোদর নজমুল হক, আবুল হোসেন, তোফায়েল আহমদ, তাহমিদ আহমদ নাদেল, ফুজায়েল আহমদ জনী প্রমুখ।
আড়াইহাজারে ৬ জুয়াড়ি আটক
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: আড়াইহাজারে পুলিশ অভিযান চালিয়ে ছয় জুয়াড়িকে আটক করেছে। গতকাল সকালে তাদের বিরুদ্ধে মামলা শেষে আদালতে পাঠানো হয়েছে। এর আগে গত শনিবার রাতে স্থানীয় ছনপাড়া এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। আটকরা হলো নরসিংদী জেলার মাধবদী থানাধীন কান্দাইল এলাকার রফিজউদ্দিনের ছেলে কামাল (৪০), একই এলাকার হযরত আলীর ছেলে মকবুল ভূঁইয়া (২৯), আমির উদ্দিনের ছেলে খবির (৪৫), স্থানীয় আশোহাট এলাকার মৃত সৈয়দ বক্সের ছেলে শহিদুল মিয়া (২৫), পুরিন্দা এলাকার সোনা মিয়ার ছেলে রাশেদ মিয়া (৩৫) ও ছনপাড়া এলাকার আয়নাল হকের ছেলে মাসুদ মিয়া (২৫)। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, আটকদের বিরুদ্ধে মামলা শেষে তাদের আদালতে পাঠানো হয়েছে।
কাউনিয়ায় দুই মাদক ব্যবসায়ী আটক
কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: কাউনিয়ায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৩৩ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে আরএমপি পুলিশ। হারাগাছ থানার ওসি (অপারেশন) রবিউল ইসলাম জানান, দুই মাদক ব্যবসায়ী ফেনসিডিল নিয়ে হারাগাছে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওসির নেতৃত্বে হারাগাছ দর্জিপাড়া স্কুল এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকার নুর ইসলামের ছেলে রাজু মিয়া এবং বাবুল মিয়ার ছেলে মিনাল আলীকে আটক করে। পরে তাদের ব্যবহৃত ব্যাগে তল্লাশি করে ৩৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওসি একেএম নাজমুল কাদের বলেন, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের হয়েছে এবং তাদের গ্রেপ্তার দেখিয়ে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
কাজিপুরে ইয়াবাসহ আটক ১
কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: কাজিপুর থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তের পিস ইয়াবা ও গাঁজা উদ্ধার করেছে। কাজিপুর থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় সোনামুখী বাসস্ট্যান্ড এলাকা থেকে এসআই রফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে সোনামুখী-কোনাবাড়ি রুটের বাসের চেইন মাস্টার রুবেল রানাকে তিন পিস ইয়াবা ও গাঁজাসহ আটক করেছে। আটক রুবেল রানা উপজেলার গাছাবাড়ি গ্রামের সোহরাব হোসেনের পুত্র। কাজিপুর থানার অফিসার ইনচার্জ একেএম লুৎফর রহমান জানান, ‘রোববার দুপুরে মামলা দিয়ে রুবেলকে জেলহাজতে পাঠানো হয়েছে।’
জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার, রংপুর থেকে: রংপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা হয়েছে। ৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের উদ্যোগে গতকাল রোববার নগরীর স্থানীয় একটি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান সোহেল। ৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ জেলা কমিটির সভাপতি মো. আমীর আলী ফকিরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, সংগঠক মো. ছামছুল আরেফিন, মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, মো. জয়নাল আবেদিন সরকার ও ডা. মো. রেজাউল করিম। সভাটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ। সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সময় থেকে এ দেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নিমর্মভাবে হত্যা করা হয়েছে। এতদিনেও বাঙালির হৃদয় থেকে যেমন বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যায়নি, ঠিক তেমনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কোনোদিন মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্যুত হবে না। আলোচনা সভায় জেলার ৮ উপজেলা থেকে আগত মুক্তিযোদ্ধা ও সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।
আলমডাঙ্গায় ধর্ষণের অভিযোগে যুবক আটক
চুয়াডাঙ্গা প্রতিনিধি: আলমডাঙ্গার নতিডাঙ্গা আবাসনের ১৩ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে লাল্টু হোসেন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। রোববার বেলা ১টার দিকে লাল্টুকে নিজ গ্রাম থেকে পুলিশ আটক করে। তার বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান মুন্সী জানান, নতিডাঙ্গা আবাসনে বসবাসকারী একটি পরিবার আদালতে একটি মামলা দায়ের করে। ওই মামলায় রোববার সাক্ষীর জন্য দিন ধার্য ছিল। মামলায় যাতে সাক্ষী দিতে না যায় সেজন্য আবাসনে বসবাসকারী জয়নাল হোসেনের ছেলে লাল্টু হোসেন শনিবার রাত ২টার দিকে মামলা দায়ের করা ওই পরিবারের ওপর হামলা করে। এসময় পরিবারের সবাই পালিয়ে যায়। এসময় ওই পরিবারের নাবালিকা ১৩ বছর বয়সী কন্যাকে ধরে পাশের বাঁশবাগানে নিয়ে গিয়ে ধর্ষণ করে লাল্টু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর