× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

লর্ডসে স্টোকসের সেঞ্চুরিতে লড়াই ইংল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৫৯

অস্ট্রেলিয়ার পেসারদের তোপে দ্বিতীয় ইনিংসে ৭৪ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। সেখান থেকে স্বাগতিকরা লড়াইয়ে ফেরে বেন স্টোকসের ব্যাটে। জস বাটলারের সঙ্গে পঞ্চম উইকেটে ৯০ রানের জুটি গড়েন স্টোকস। সঙ্গী বাটলার ৩১ রানে আউট হয়ে গেলেও সেঞ্চুরি তুলে নেন তিনি। লাঞ্চের পর ২৫৮/৫ সংগ্রহ নিয়ে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। এতে ৪৮ ওভারে অস্ট্রেলিয়ার টার্গেট দাঁড়ায় ২৬৭ রানের।  স্টে ১১৫ ও জনি বেয়ারস্টো ৩০ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৫৮ রান সংগ্রহ করে। জবাবে অস্ট্রেলিয়া থামে ২৫০ রানে। পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে এজবাস্টনে জয় দেখে অজিরা।
লর্ডসে চতুর্থ দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৯৬ রান তুলেছিল ইংল্যান্ড। ১৬ রান নিয়ে বেন স্টোকস এবং ১০ রান নিয়ে গতকাল পঞ্চম দিনে ব্যাটিংয়ে নামেন। এই জুটিতে ভর করে ১৬১ রান পর্যন্ত যায় ইংল্যান্ড। বাটলারকে জস হ্যাজলউডের ক্যাচ বানিয়ে ফেরান প্যাট কামিন্স। মারকুটে স্বাভাবের বাটলার ৩১ রান করেন ১০৮ বলে! চার মারেন মাত্র ৩টি। এর আগে পিটার সিডলের বলে আউট হয়ে ফেরেন ওপেনার ররি বার্নস (২৯)। জেসন রয় (২) ও অধিনায়ক জো রুটকে (০) একই ওভারে ফিরিয়েছিলেন কামিন্স। এরপর জো ডেনলিকে (২৬) নিজের দ্বিতীয় শিকার বানিয়ে ম্যাচটা জমিয়ে তুলেন সিডল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর