× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

বার্সা ভক্তদের আফসোস বাড়িয়ে যাচ্ছেন আলকাসার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৯:০১

লিওনেল মেসি ছাড়া বার্সেলোনার আক্রমণভাগের অন্য খেলোয়াড় খুব একটা সুবিধা করতে পারছেন না। কোনো ম্যাচে মেসি না খেললেই ঘাম ছুটে যায় কাতালান জায়ান্টদের। অথচ বার্সেলোনায় ব্যর্থ পাকো আলকাসার মাতাচ্ছেন বুন্দেসলিগা। গত  মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ২১ ম্যাচে করেন ১৬ গোল। যেখানে বার্সার হয়ে ২০১৬-১৭ ও ২০১৭-১৮ মৌসুম মিলিয়ে ৩৭ ম্যাচে মাত্র ১০ গোল করতে পেরেছিলেন এই স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড। আর চলতি মৌসুমের শুরুটাও দুর্দান্ত হয়েছে আলকাসারের। গত শনিবার ঘরের মাঠে অগসবুর্গের বিপক্ষে ৫-০ ব্যবধানের জয়ে জোড়া গোল ও এক অ্যাসিস্ট করেন তিনি। জোড়া অ্যাসিস্ট করেন বেলজিক মিডফিল্ডার এক্সেল উইটসেল। কোচ লুসিয়ান ফাভরের ডর্টমুন্ডের হয়ে বাকি তিনটি গোল করেন মার্কো রয়েস, জাদন সানচো ও জুলিয়ান ব্রান্ট।
সিগনাল ইদুনা পার্কে ম্যাচের প্রথম মিনিটেই লিড নিয়েছিল অগসবুর্গ। তবে তৃতীয় মিনিটে ডর্টমুন্ডকে সমতায় ফেরান আলকাসার। দ্বিতীয়ার্ধে মাত্র ৯ মিনিটের ব্যবধানে তিনবার অগসবুর্গের জালে বল পাঠায় ডর্টমুন্ড। ৫১তম মিনিটে গোল করেন ইংলিশ মিডফিল্ডার জাদন সানচো। ৫৭তম মিনিটে জার্মান ফরোয়ার্ড মার্কো রয়েস ব্যবধানটা ৩-১ বানিয়ে ফেলেন। দুই মিনিট পর আলকাসারের পা থেকে আসে চতুর্থ গোল। এরপর ৮২তম মিনিটে জার্মান উইঙ্গার জুলিয়ান ব্রান্টের গোলে বড় জয় কুড়ায় ডর্টমুন্ড।
২০১২-১৩ মৌসুমের পর বুন্দেসলিগায় আর চ্যাম্পিয়ন হতে পারেনি বরুসিয়া ডর্টমুন্ড। গত মৌসুমে অনেকটা সময় ধরে শীর্ষে ছিল দলটি। কিন্তু শেষ দিকে ডর্টমুন্ড ছন্দ হারিয়ে ফেলায় শিরোপা রেসে উঠে আসে বায়ার্ন মিউনিখ এবং শেষ পর্যন্ত তারা চ্যাম্পিয়ন হয়। এবার নিজেদের প্রথম ম্যাচে হার্থা বার্লিনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর