× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

এফ আর টাওয়ারের তাসভীর ফের গ্রেপ্তার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৯:৩৫

বনানীর এফ আর টাওয়ার নির্মাণে নকশা জালিয়াতির মামলায় ভবনটির ব্যবস্থাপনা পরিচালক ও একাংশের মালিক তাসভীর উল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বিকাল ৪টার দিকে সেগুন বাগিচা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, ভবন নির্মাণে নকশা জালিয়াতির অভিযোগে এজাহার ভুক্ত আসামি তাসভীর উল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে এফ আর টাওয়ারের ২১, ২২ ও ২৩তম তলা বন্ধক রেখে আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফিন্যান্স থেকে ৫ কোটি ৬৫ লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগও রয়েছে। তাসভীর উল ইসলাম কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি। ওই টাওয়ারের ২১, ২২ ও ২৩তম তলার মালিকানা রয়েছে কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হাতে। এই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তিনি। চলতি বছর ২৮শে মার্চ বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জনের প্রাণহানি ঘটে। এ ঘটনার পরই দুদক নকশা জালিয়াতির মামলা করে। তবে এর আগে অগ্নিকাণ্ডের পরপর ৩০শে মার্চ বনানী থানায় পুলিশের করা মামলায় গ্রেপ্তার হন তাসভীর। সে মামলায় গত ১১ই এপ্রিল তিনি জামিন পান।
এরপর দুদকের অনুসন্ধানের এক পর্যায়ে ভবন নির্মাণে নকশা জালিয়াতি করার অভিযোগে দুদক তাসভীরসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করে। সে মামলাতেই গতকাল তাকে গ্রেপ্তার করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর