× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

টুকরো খবর

বাংলারজমিন

| ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৮:৩০


আজমিরীগঞ্জ হাওর থেকে নারীর মরদেহ উদ্ধার
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে: আজমিরীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীর শাখা ধান গাঙ্গ থেকে অজ্ঞাত নারীর (৩৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। গতকাল বেলা দেড়টার দিকে আজমিরীগঞ্জ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে। আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদার জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। তবে এখনো তার পরিচয় জানা যায়নি। তিনি বলেন, লাশের কোমরে মাটিভর্তি বস্তা পাওয়া গেছে।
হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: হোমনায় ইজিবাইকের ব্যাটারি চার্জ দিতে গিয়ে সাকিব (১৫) নামে এক অটোচালকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। স্বজনরা উদ্ধার করে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাকিব ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার কলাকান্দি গ্রামের ভুট্টো মিয়ার ছেলে।
বদরগঞ্জে বাইপাস সড়কের দাবিতে মানববন্ধন
বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: বদরগঞ্জে বাইপাস সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টায় পৌরশহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ওই মানববন্ধনের আয়োজন করে আলোর মিছিল নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। মানববন্ধনে বক্তব্য রাখেন- আলোর মিছিলের আহ্বায়ক আহসান হাবীব, যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, হজরত একরাম ও রত্নদেব কুমার। এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন বদরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক আজিজুল হক।
রাঙ্গামাটিতে নিহত সেনা সদস্যের দাফন সম্পন্ন
মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি: রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত সেনা সদস্য নাসিম আহমেদের (১৯) লাশ গতকাল সোমবার বাদ আছর তার গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার তারাটী পূর্বপাড়ায় পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। গত রোববার সকাল ১০ টায় রাঙ্গামাটি রিজিয়নের রাজস্থলী আর্মি ক্যাম্প হতে ৪ কিলোমিটার দক্ষিণে পোয়াইতুমুখ নামক স্থানে পাহাড়ি সন্ত্রাসীদের গুলিবর্ষণে নিহত হন টহলরত সেনা সদস্য নাসিম আহমেদ। নাসিম দুই-একদিনের মধ্যেই ছুটিতে বাড়ি আসার কথা ছিল। মোবাইল ফোনে গত শনিবার বিকালে কথা হয় বাবা-মা’র সঙ্গে। অতি আদরের ছেলের জন্য মা নাজমা বেগম কোরবানির মাংস রেখে দেন। নাড়িছেঁড়াধন বাড়ি ফিরলে আদর করে খাওয়াবেন সেই মাংস। কিন্তু বাড়ি ফেরা হলেও সে মাংস আর খাওয়া হলো না। মা-বাবার সঙ্গে কথা বলার একদিন পরই রোববার সকালে কর্মস্থলে কর্তব্যরত অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারাতে হয়েছে ওই সেনা সদস্যের। গতকাল বিকাল পৌনে তিনটার দিকে সেনা সদস্য নাসিম আহামেদের লাশ সেনাবাহিনীর গাড়িতে করে পৌঁছে তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার তারাটী পূর্বপাড়া গ্রামে। এ সময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে। মা নাজমা বেগম আর বাবা বিল্লাল হোসেন সন্তানের লাশ দেখে বার বার মূর্ছা যাচ্ছিলেন। পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। মুক্তাগাছার তারাটী পূর্বপাড়া গ্রামের কৃষক বিল্লাল হোসেনের এক মেয়ে দুই ছেলের মধ্যে সবার ছোট নাসিম আহমেদ ২০১৬ সালে মুক্তাগাছা রামকিশোর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ২০১৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। এরপর গত রোজার ঈদে বাড়িতে ছুটি কাটিয়ে কর্মস্থল রাঙ্গামাটি ক্যাম্পে যোগ দেন। রোববার সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। সোমবার বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
সেবক সমবায় সমিতির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: সৈয়দপুরে সেবক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড নামের স্থানীয় একটি এনজিওর বিরুদ্ধে ঋণ প্রদানের নামে প্রতারণা, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্ত গ্রাহকগণ। গতকাল সোমবার দুপুরে স্থানীয় জিআরপি পুলিশ ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত গ্রাহকের পক্ষে লিখিত বক্তব্য বলেন মো. নুরুল আমিন প্রামানিক। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার স্ত্রী ওই সমিতির নিয়মিত গ্রাহক। ইতিপূর্বে দুই দফায় ৫ লাখ ও ১০ লাখ টাকা সুদাসলে পরিশোধ করা হয়েছে। তৃতীয় দফায় ১২ লাখ টাকার ঋণ আবেদন করা হয়। কিন্তু সবকিছু সম্পন্ন করার পর ঋণ বাতিল করা হয়েছে বলে জানানো হয়। এতে গ্রাহক আর্থিকভাবে ক্ষতির শিকার হন। তিনি আরও বলেন, ওই এনজিওর পরিচালনা পর্ষদের ৬ জনের মধ্যে ৫ জনই সৈয়দপুর উপজেলার স্থায়ী বাসিন্দা নন। তাছাড়া সরকার নির্দেশিত এক অঙ্কের সুদের স্থলে ওই এনজিও বর্তমানে গ্রাহকদের কাছ থেকে প্রায় ৪০ শতাংশ সুদ আদায় করছে। সংবাদ সম্মেলনে দাবি করা হয় সেবক সমিতি বর্তমানে প্রায় ১০ কোটি টাকা বিতরণ করে ঋণের নামে ব্যবসা করছে। এসব অনিয়ম-দুর্নীতিতে স্থানীয় উপজেলা সমবায় কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
‘শিগগিরই সরকারের বিরুদ্ধে গণবিস্ফোরণ ঘটবে’
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে: জনগণের গণতান্ত্রিক অধিকার খর্ব করে কেউ বেশি দিন টিকে থাকতে পারে না। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। খুব শিগগিরই বর্তমান সরকারের বিরুদ্ধে গণবিস্ফোরণ ঘটবে। গণবিস্ফোরণের মুখে পুলিশ নিজের পিঠ বাঁচাতে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অবস্থান নেবে। গতকাল দুপুরে রাজশাহী প্রেস ক্লাব মিলনায়তনে এক মতবিনিময় সভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। জেলা বিএনপির নেতা চাঁদ আরো বলেন, সারা দেশে বিএনপি ক্রমেই সংগঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় জেলা বিএনপির আহ্বায়কের দায়িত্ব নেয়ার পর থেকে নেতাকর্মীদের নিয়ে মাঠে সোচ্চার আছি। প্রতিটি কর্মসূচিতে নেতাকর্মীদের বিপুল সাড়া পাচ্ছি। তারা যেকোনো আন্দোলন কর্মসূচির জন্য প্রস্তুত আছে। ইনশাল্লাহ, আমরা আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করব। আবু সাঈদ চাঁদ বলেন, ‘বতর্মান সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণের ওপর আস্থা নেই বলেই জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তাই ভোট চুরি করে অবৈধভাবে ক্ষমতায় এসে বেশিদিন টিকে থাকা যায় না।’ মতবিনিময় সভায় রাজশাহী প্রেস ক্লাব সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সিনিয়র সাংবাদিক সুব্রত দাসসহ জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর