× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

দেশী পোশাকের গায়ে বিদেশি মনোগ্রাম ৫০ হাজার টাকা জরিমানা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৮:৩০

দীর্ঘ দিন ধরে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে দেশি পোশাকের গায়ে বিদেশি ব্র্যান্ডের স্টিকার ব্যবহার করে আসছিল মানিকগঞ্জ শহরের গংগাধর পট্টি এলাকার কিডস অ্যান্ড মম শোরুমের মালিক তুষ্ট চন্দ্র সরকার। এই ধরনের প্রতারণার রহস্য উদ্‌ঘাটন করে গতকাল সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল শোরুমের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। জেলা অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, কিডস অ্যান্ড মম শোরুমের মালিক তুষ্ট চন্দ্র সরকার তার শোরুমে শিশু ও বিভিন্ন বয়সের নারী-পুরুষের পোশাক বিক্রি করে আসছিল। তবে প্রতারণার মাধ্যমে শোরুমটিতে দেশী পোশাকের গায়ে বিদেশি ব্র্যান্ডের মনোগ্রাম ব্যবহার করা হচ্ছিল। এ ছাড়া পোশাক বিক্রি বাবদ ক্রেতাদের কাছ থেকে ভ্যাট নিলেও সরকারকে এই ভ্যাট প্রদান না করে মালিক নিজেই আত্মসাৎ করে আসছেন। প্রতারণার এমন তথ্যের অভিযোগে গতকাল দুপুরে ওই শোরুমে পুলিশ নিয়ে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের লোকজন। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় শোরুমের মালিক তুষ্ট চন্দ্র সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।
আসাদুজ্জামান রুমেল বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রুত পোশাকের যথাযথভাবে বিক্রি না করার দায়ে শোরুমের মালিককে জরিমানা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর