× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকার পুনর্বাসন করবে- ওবায়দুল কাদের

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৯:২৯

রাজধানীর মিরপুরের ঝিলপাড় বস্তির অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকার পুনর্বাসন করবে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্বস্ত করছি, আমরা কথায় নয় কাজে বিশ্বাস করি। বস্তিবাসী মানুষকে পুনর্বাসন করবে সরকার। এসব অসহায় মানুষের পাশে আমরা আছি এবং ভবিষ্যতেও থাকবো। গতকাল বঙ্গবন্ধু বিদ্যানিকেতনে মিরপুর-রূপনগরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, যতদিন পর্যন্ত পুনর্বাসন করা না যায় ততদিন পর্যন্ত আমরা ক্ষতিগ্রস্তদের ত্রাণসহ সকল ধরনের সহযোগিতা করব। আপনারা নিজেদের অসহায় ভাববেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় আপনাদের পাশে আছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দেখতে এসে রিলিফ দেয়ার নামে মির্জা ফখরুল আমাদের সরকার ও স্থানীয় সংসদ সদস্যদের নামে বিষোদগার করে গেছেন। জনগণ বড় বড় বক্তৃতা শুনতে চায় না, আশ্বাসও শুনতে চায় না, চায় সহযোগিতা। আপনারা কোনো ধরনের সাহায্য সহযোগিতা করেননি। শুধু এসে বক্তৃতা করে গেছেন। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি গত দেড় বছরে দেড় মিনিটও আন্দোলন করতে পারেনি। আদালতে ব্যর্থ হয়ে বেগম জিয়াকে এখনো মুক্ত করতে পারেনি। তারা আদালতে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ। এখন তারা বিদেশি দূতাবাসে নালিশ করে বেড়াচ্ছে। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নাকি জাতিসংঘের কাছে ধরনা দেবে। দেশের মানুষের সমর্থন না পেয়ে এখন জাতিসংঘের ধরনা দেয়া ছাড়া তাদের আর কোনো গন্তব্য নেই। রাজনীতিতে বিএনপি যে কত দেউলিয়া এটা আজ প্রমাণিত। এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু, আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দি, স্থানীয় এমপি ইলিয়াস উদ্দিন মোল্লা, যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৬:২৯

ধন্যবাদ পুনর্বাসন পরিকল্পনার জন্য। কিন্তু বিলাসী পুনর্বাসন নয় অন্তত অগ্নিকাণ্ডের পথ রোধ করে পুনর্বাসন করলে জনগণের টাকা পুনরায় পুড়ে ছাই হবে না। অগ্নি প্রতিরোধী বেড়া দিয়ে বা ইটের দেয়াল দিয়ে ছোট ছোট ঘর বানিয়ে দিন।

অন্যান্য খবর