× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

মিউনিখে ১০ নম্বর জার্সি পেলেন কুটিনহো

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৯:৩৩

বায়ার্ন মিউনিখে ১০ নম্বর জার্সি পেলেন ফিলিপ্পে কুটিনহো। গতকাল মিউনিখে মেডিক্যাল সম্পন্ন হয় এ ব্রাজিলিয়ান মিডফিল্ডারের। বাভারিয়ান দলটির ১০ নম্বর জার্সি পরে খেলবেন তিনি। এফসি বার্সেলোনা থেকে ধারে এক বছরের জন্য বায়ার্ন মিউনিখে পাড়ি দিলেন কুটিনহো। তবে চুক্তিতে কুটিনহোকে কেনার সুযোগও রয়েছে বায়ার্নের। গতকাল বার্সেলোনা কর্তৃপক্ষ জানায়, এক বছরের জন্য সাড়ে আট মিলিয়ন ইউরো দেবে বায়ার্ন মিউনিখ। আর কুটিনহোর এক বছরের পারিশ্রমিক ১২ মিলিয়ন ইউরোও পরিশোধ করবে বায়ার্ন। কুটিনহোকে কিনে নিতে চাইলে দিতে হবে ১২০ মিলিয়ন ইউরো। কুটিনহো বলেন, এটা আমার জন্য নতুন দেশে বিশ্বের অন্যতম সেরা ক্লাবে নতুন চ্যালেঞ্জ। আমি আসলেই সামে তাকিয়ে আছি। বায়ার্নের মতো আমারও লক্ষ্যটা বড় এবং আমার বিশ্বাস নতুন দল ও নতুন সতীর্থদের নিয়ে আমি তা পূরণ করতে পারবো। বায়ার্ন মিউনিখে ১০ নম্বর জার্সি পরে খেলতেন ডাচ ফরোয়ার্ড আরিয়ান রোবেন। গত মৌসুম শেষে অবসরের ঘোষণা দেন তিনি। বার্সেলোনায় দুই মৌসুমে কুটিনহোকে গায়ে দিতে দেখা যায় ১৪ ও ৭ নম্বর জার্সি।
২০১৮’র জানুয়ারির দলবদলে ১৪২ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফারে ইংলিশ ক্লাব লিভারপুল থেকে বার্সেলোনায় পাড়ি দেন ফিলিপ্পে কুটিনহো। তবে কাতালানদের জার্সি গায়ে কুটিনহোকে স্বরূপে দেখা গেছে কমই। বার্সেলোনায় ৭৬ ম্যাচে ২১ গোল পেয়েছেন এ ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার।
এবারের লা লিগার উদ্বোধনী ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হার দেখে বার্সেলোনা। আসরে নিজেদের প্রথম ম্যাচে বার্সেলোনার হারের স্মৃতি ছিল না গত টানা দশ বছর। বিলবাওয়ের মাঠে ওই ম্যাচে বার্সা দলের বাইরে ছিলেন কুটিনহো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর