× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

মেসিহীন আর্জেন্টিনা দলে নেই আগুয়েরো-ডি মারিয়াও

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৯:৩৪

কিছুদিন পর দক্ষিণ আমেরিকা অঞ্চলে শুরু হবে বিশ্বকাপের বাছাই পর্ব। এর আগে চিলি ও মেক্সিকোর বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ম্যাচ দুটি সামনে রেখে ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। নিষেধাজ্ঞার কারণে স্কালোনির দলে নেই বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ শেষে রেফারিং নিয়ে বাজে মন্তব্য করায় মেসিকে ৩ মাসের জন্য নিষিদ্ধ করেছে লাতিন আমেরিকা ফুটবল ফেডারেশন কনমেবল। এ কারণে আর্জেন্টিনার তিনটি ম্যাচ মিস করবেন মেসি। এছাড়া ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও পিএসজি তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াও বাদ পড়েছেন। আগামী ৫ ও ১০ই সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ২৫ সদস্যের দলে চমক স্বদেশী ক্লাব সান লরেঞ্জোর ২০ বছর বয়সী স্ট্রাইকার অ্যাডলফো গাইচ।
মেসি-আগুয়েরো ও ডি মারিয়ার অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগের নেতৃত্ব দেবেন জুভেন্টাসের তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। তার সঙ্গে থাকবেন লাওতারো মার্টিনেজ ও প্রথমবারের মতো ডাক পাওয়া গাইচ। চলতি বছর প্যান আমেরিকান গেমসে আর্জেন্টিনা যুবদলের হয়ে সোনা জেতেন গাইচ। অনূর্ধ্ব-২৩ দলের হয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচে ৬ গোল করেছেন সম্ভাবনাময় এই সেন্ট্রাল ফরোয়ার্ড। এছাড়া গত বছর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও দারুণ পারফর্ম করেন গাইচ।
২৫ সদস্যের আর্জেন্টিনা দল
গোলরক্ষক: এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)।
রক্ষণভাগ: নিকোলাস ওটামেন্ডি (ম্যানসিটি), হের্মান পেজ্জালা (ফিওরেন্তিনা), মার্কোস রোহো (ম্যানইউ), নিকোলাস তালিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুসিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)। মিডফিল্ড: মার্কোস আকুনা (স্পোর্টিং লিসবন), গুইদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভানি লো সেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গেজ (ভেলেজ সার্সফিল্ড), রদ্রিগো ডি পল (ভেলেজ সার্সফিল্ড), এজেকুয়েল পালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)। আক্রমণভাগ: পাওলো দিবালা (জুভেন্টাস), লওতারো মার্টিনেজ (ইন্টার মিলান), অ্যাডলফো গাইচ (সান লরেঞ্জো)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর