× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

কোহলির সঙ্গে ব্যবধান কমলো স্মিথের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৯:৩৪

বল টেম্পারিংয়ের দায়ে গত বছর যখন নিষিদ্ধ হয়েছিলেন স্টিভেন স্মিথ, তখন ৯৮৭ রেটিং নিয়ে টেস্টের শীর্ষ ব্যাটসম্যান তিনি। আইসিসির সর্বকালের সেরা টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তা দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট। স্মিথের সামনে ছিলেন কেবল তার স্বদেশি স্যার ডন ব্রাডম্যান। ১৯৪৮ সালে ৯৬১ রেটিং পয়েন্ট অর্জন করেছিলেন ব্র্যাডম্যান।
৮৫৭ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ শুরু করেন স্মিথ। দুই টেস্টেই ৫৬ রেটিং পয়েন্ট যোগ করে ফেলেছেন নামের পাশে। চেতেশ্বর পূজারা ও কেন উইলিয়ামসনকে পেছনে ফেলে ৯১৩ রেটিং নিয়ে এখন দ্বিতীয় স্থানে স্মিথ। শীর্ষে থাকা কোহলির চেয়ে মাত্র ৯ পয়েন্টে পিছিয়ে আছেন অস্ট্রেলিয়ার এই ডানহাতি ব্যাটসম্যান। এদিকে বোলারদের র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রেটিং পয়েন্টের রেকর্ড স্পর্শ করেছেন প্যাট কামিন্স। লর্ডস টেস্ট শেষে কামিন্সের রেটিং ৯১৪। অজিদের সাবেক ডানহাতি পেসার গ্লেন ম্যাকগ্রা ২০০১ সালে এই শীর্ষ পয়েন্ট অর্জন করেন। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে টেস্ট র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ৬৩২ রেটিং নিয়ে তিনি রয়েছেন ২৫তম স্থানে। তামিমের পর রয়েছেন সাকিব আল হাসান (২৮তম), মুশফিকুর রহীম (৩১তম), মাহমুদুল্লাহ রিয়াদ (৩৫তম) ও মুমিনুল হক (৪২তম)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর