× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার
কাশ্মীর সীমান্তে পাক-ভারত গোলাগুলি

২ ভারতীয় সেনাসহ নিহত ৪

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৯:৪৩

ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর সীমান্তে ফের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দুই ভারতীয় সেনা ও পাকিস্তানশাসিত কাশ্মীরে দুই বেসামরিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে একাধিক ভারতীয় সেনা। রোববার দুই দেশের মধ্যবর্তী লাইন অব কন্ট্রোল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এমনটা দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। এ খবর দিয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

একন বিবৃতিতে পাক বাহিনীর আইএসপিআর জানায়, রোববার কোনো প্রকার উস্কানি ছাড়াই লাইন অব কন্ট্রোলের হট সিপ্রং সেক্টরের পাকিস্তান অংশে বেসামরিকদের টার্গেট করে মর্টার ও ট্যাংক-বিরোধী ক্ষেপণাস্ত্র ছুড়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে দুই বেসামরিকের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের বয়স ৭৫ ও অপরজনের বয়স ৬১ বছর।

বিবৃতিতে আরো বলা হয়, ভারতীয় হামলার জবাবে পাক সেনারা পাল্টা হামলা চালায়। তাদের হামলায় দুই ভারতীয় সেনা নিহত ও অনেকে আহত হয়।

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে কাশ্মীরের স্বায়ত্তশাসনের সাংবিধানিক অধিকার কেড়ে নেয় বিজেপি সরকার। এরপর থেকেই পাকিস্তানের সঙ্গে ভারতের সমপর্কের তীব্র অবনতি হয়। আগ থেকেই কাশ্মীর নিয়ে দুই দেশ বিবাদে জড়িয়ে রয়েছে। এখন নতুন করে তা মাথাচাড়া দিয়ে উঠেছে। এর আগে গত সপ্তাহে পাকিস্তানের সামরিক বাহিনীর এক মুখপাত্র দাবি করেন, কাশ্মীর সীমান্তে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে গুলি বিনিময়ে তিন পাকিস্তানি সেনা ও পাঁচ ভারতীয় সেনা নিহত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৫:৪৯

ভারতীয় সেনারা সরকারী ইঙ্গিতে বিশ্ববাসীর নজর মোড় ঘোরানোর জন্য সীমান্তে উস্কানি দিচ্ছে। যেভাবে ত্রিপুরায় চাকমাদের উস্কানি দিচ্ছে ।

অন্যান্য খবর