× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

সব দিকে শুধু লুট চলছে : ফখরুল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৫:০১
ছবিঃ নাসির উদ্দিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে বলা হয় ‘গভর্নমেন্ট ফর দ্যা পিপল অফ দ্যা পিপল’। কিন্তু, এই সরকার হয়ে গেছে এখন ‘অফ দ্যা লুটেরাজ ফর দ্যা লুটেরাজ বাই দ্যা লুটেরাজ’। এখানে লুট ছাড়া আর কিছু নেই। আজ জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, বর্তমানে যে চামড়ার উপরে আমাদের দরিদ্র এতিম সন্তানেরা নির্ভরশীল কিন্তু, একটা সিন্ডিকেটের মাধ্যমে অত্যন্ত সুচারুরুপে তাদেরকে বঞ্চিত করা হয়েছে। এখন অনেকগুলো জিনিস বেরিয়ে আসছে বিভিন্নভাবে বিভিন্ন পত্রপত্রিকা লেখালেখির মাধ্যমে এমনকি ভারতবর্ষের পত্রিকাতে যে খবরগুলো বেরিয়ে এসেছে সেগুলো থেকে আমাদের দৃষ্টি আকর্ষিত হচ্ছে। আপনারা জানেন, আমাদের দেশের বেনাপোল থেকে ১০০ কিলোমিটার ভেতরে বানতলা নামে একটি চর্ম শিল্প নগরী গড়ে তোলা হয়েছে যেটা একসময় ছোট শিল্প নগরী ছিল। কিন্তু, বর্তমানে সেটাকে শিল্প বা বৃহৎ লেদার সিটি হিসেবে গড়ে তোলা হচ্ছে। ভারতের অন্যান্য জায়গায় যেমন কানপুরে ট্যানারিগুলো বন্ধ করে দেয়া হয়েছে এবং সেগুলোর স্থানান্তর করা হয়েছে বাংলাদেশের সীমান্ত নিকটবর্তী বানতলায়। পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এটাকে নয়াদিগন্ত নামে অভিহিত করেছেন।

তিনি আরও বলেন, আমাদের সমস্যাটা কোথায় হল, একটা সমস্যা হলো আমাদের সময় মতো এগুলো বিক্রি না করে । এগুলো বিক্রি না করলে নষ্ট হয়ে যাবে সেজন্য সময় মতো বৃষ্টি নষ্ট হয়ে যাচ্ছে, নষ্ট হয়ে গেছে। আবার হঠাৎ করে বন্ধ করে দিয়ে আমাদের কর্মসংস্থানের বন্ধ হয়ে যাওয়ার এবং ট্যানারি শিল্পে ধস নামছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ৭:৪৮

বানতলা বিষয় আরও খোলাসা আলোকপাতের দাবি রাখে। আমরা জানতে চাই, বিমানবন্দর ইস্যুর পর আমাদের সীমান্তবর্তী এলাকায় লুটেরা বহিঃশক্তির অর কী কী অশুভ পাঁয়তারা চলছে?

অন্যান্য খবর