× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

হঠাৎ গার্মেন্ট বন্ধ, আন্দোলনে শ্রমিকরা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ আগস্ট ২০১৯, বুধবার, ১২:৩৪

রাজধানীর শ্যামলীতে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আলিফ অ্যাপারেলস নামে একটি গার্মেন্টের কর্মীরা। আজ বুধবার সকাল ১০টা থেকে এ অবরোধ শুরু হয়। দীর্ঘ দেড় ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। অবরোধের ফলে শ্যামলী থেকে কল্যাণপুরের সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এক পর্যায়ের পুলিশের হস্তক্ষেপে রাস্তা ছেড়ে দেন তারা।
শ্রমিকরা জানান, নোটিশ ছাড়া প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। তাই তারা সড়কে অবরোধ করেছেন।  গত ১১ই আগস্ট ঈদের ছুটিতে যান শ্রমিকরা। ঈদের ছুটি কাটিয়ে আজ গার্মেন্ট খোলার কথা ছিল। সকালে এসে তারা গার্মেন্টের গেটে তালা দেখতে পান। আজ থেকে গার্মেন্ট বন্ধ এমন একটি নোটিশও গেটে টানানো দেখতে পান তারা।
শ্রমিকরা জানান, বিজিএমইএ’র বিধান অনুযায়ী একটি গার্মেন্ট বন্ধের অন্তত তিন মাস আগে শ্রমিকদের অবহিত করে তাদের পাওনা পরিশোধ করতে হয়। কিন্তু এক্ষেত্রে এসবের কোনো নিয়ম মানা হয়নি।
এরপরই সড়ক অবরোধ করে শ্রমিকরা। এসময় শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। ঘটনাস্থলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিজি বিশ্বাসসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এক পর্যায়ে পুলিশ কর্মকর্তাদের আশ্বাসে সড়ক থেকে সরে যান শ্রমিকরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর