× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

দেলদুয়ারে ডেঙ্গু আক্রান্ত ৯ জন ১ জনের মৃত্যু

দেশ বিদেশ

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৩

টাঙ্গাইলের দেলদুয়ারে এডিস মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত ৮ জনের খবর পাওয়া গেছে। এদের মধ্যে শেফালী (৪৫) নামের এক জনের মৃত্যু হয়েছে। সে বর্নী গ্রামের লুতফর রহমানের স্ত্রী। গত মঙ্গলবার প্রচণ্ড জ্বর নিয়ে সে জামুর্কী হাসপাতালে যায়। সেখানেই তার মৃত্যু হয়। একই গ্রামের ইসহাক সিকদারের মেয়ে আছিয়া বেগম (৩৫), বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং শাহালমের স্ত্রী রাশেদা (৩৫) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া দেলদুয়ার থানায় কর্মরত পুলিশ কনস্টেবল শাহাবউদ্দিন ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেছে চিকিৎসাধীন বলে নিশ্চিত করেছেন ওসি এ কে সাইদুল হক ভূঁইয়া। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ১০ই আগস্ট থেকে এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জনকে শনাক্ত করা হয়েছে।
তারা হলেন নুরুন্দা গ্রামের সম্ভু দাসের ছেলে বাবুল দাস (৪৫), নান্দুরিয়া গ্রামের রঙ্গলালের ছেলে হৃদয় মন্ডল (১৭), হেরন্ডপাড়া গ্রামের জয়নাল মিয়ার স্ত্রী ফিরোজা বেগম, নলশোধা গ্রামের রঞ্জু মিয়ার ছেলে মামুন (১৩৪) ও লালহারা গ্রামের সাহেব আলীর মেয়ে সোনালী (১২)। উপজলো স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিন জানান, ডেঙ্গু শনাক্তকরণের কিট আসার পর থেকে ৫ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সোনালীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে টাঙ্গাইল জেলারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। জনসচেতনতা বাড়াতে প্রচার-প্রচারণার পাশাপাশি মশক নিধন স্প্রে ও পরিচ্ছন্নতা অভিযান চালানো হচ্ছে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর