× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

ওয়ালটনের তৈরি ইলেকট্রনিক্স পণ্য নিচ্ছে হুন্দাই

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৪

ওয়ালটনের তৈরি ফ্রিজ এবং এয়ার কন্ডিশানার নিচ্ছে দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হুন্দাই ইলেকট্রনিক্স। এ উপলক্ষে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে ওয়ালটন এবং হুন্দাই ইলেকট্রনিক্সের মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে। ওয়ালটনের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম। হুন্দাই ইলেকট্রনিক্সের ভারতীয় প্রতিনিধি হিসেবে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির পরিচালক এবং সিওও অভিষেক মালপানি। চুক্তি অনুযায়ী হুন্দাইকে প্রাথমিকভাবে ১ লাখ ফ্রিজ এবং ২০ হাজার এসি সরবরাহ করবে ওয়ালটন। এ সময় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম এবং পরিচালক এস এম মাহবুবুল আলম উপস্থিত ছিলেন। এস এম আশরাফুল আলম বলেন, হুন্দাইয়ের সঙ্গে এ চুক্তি ওয়ালটন তথা বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। এর ফলে বিশ্ববাজারে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি কার্যক্রম আরো গতিশীল হবে। ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন কার্যক্রমে ৩৬ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ওয়ালটনের কোরিয়ান চিফ টেকনিক্যাল অফিসার ই এম ইয়াং বলেন, ওয়ালটন কারখানায় তৈরি পণ্য বিশ্বসেরা। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ ওয়ালটন কারখানায় কাঁচামাল থেকে শুরু করে উৎপাদনের প্রতিটি ধাপে কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হয়। ফলে আন্তর্জাতিক বাজারে ক্রেতাদের রুচি অনুযায়ী তাদের চাহিদামাফিক নিভর্রযোগ্য পণ্য সরবরাহে প্রস্তুত ওয়ালটন। এডওয়ার্ড কিম বলেন, হুন্দাইকে ওয়ালটনের টেকসই ব্যবসায়িক অংশীদার হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। পাশাপাশি, বহির্বিশ্বে ওয়ালটন ব্র্যান্ডের পণ্য বিপণনে ব্যাপক পরিকল্পনা নিয়ে কাজ করছি। চুক্তি সাক্ষরের পর হুন্দাই ইলেকট্রনিক্স, ইন্ডিয়ার শীর্ষ কর্মকর্তারা ওয়ালটন কারখানায় বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
A R Dewan
২১ আগস্ট ২০১৯, বুধবার, ৮:২৫

Walton products are of world class standard.We Bangladesh people are very proud of Walton.Go ahead Walton.Three cheers for you.

অন্যান্য খবর