× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

পিছিয়ে পড়া মানুষের পাশে শামসুজ্জোহা

ষোলো আনা

ষোলো আনা ডেস্ক | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৮:৪৯

উত্তরের দরিদ্র জেলা কুড়িগ্রাম। আর এই জেলার একটি উপজেলা চিলমারী। অভাব, বন্যা, বেকারত্ব লেগেই আছে এই উপজেলায়। এই মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা। মানুষের দুঃখ কষ্ট আর দুর্ভোগের কথা শুনলেই ছুটে যান মানুষের পাশে। আশ্রয়হীনকে আশ্রয়, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও বন্যার্ত মানুষের সহায়তা দিয়ে আসছেন তিনি। শুধু তাই নয়, কৃষকদের ন্যায্য অধিকারের ব্যাপারেও সজাগ তিনি। সিন্ডিকেট ভেঙ্গে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করাটাও ছিল তার বিশেষ অবদান।
এছাড়া টিআর, কাবিখা, সোলার স্থাপনসহ বিভিন্ন সরকারি বরাদ্দ সঠিকভাবে কাজে লাগানোর ব্যাপারে তিনি এগিয়ে। তিনি ২০১৮ সালের শেষের দিকে এ উপজেলায় যোগদান করেন। এ ছাড়াও সরকারি সহযোগিতায় ৭৪’এর আলোচিত গৃহহীন বাসন্তীকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েও সুনাম কুড়িয়েছেন তিনি। ১৯৭৪ সালে দুর্ভিক্ষের সময় বাসন্তী মাছ ধরা জাল শরীরে জড়িয়ে খাচ্ছিলেন কলা গাছের ভেতরের সাদা অংশ। যা দেশে-বিদেশে আলোচিত হয়েছিল বেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর