× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

খুলনায় বদলে যাচ্ছে জাতীয় পার্টির রাজনীতি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৮:৪৯

জাতীয় পার্টি খুলনা মহানগরের রাজনীতিতে নতুন মেরুকরণ শুরু হয়েছে। ইতিমধ্যে দলে ফিরে এসেছে মহানগর জাপার সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্‌ফার বিশ্বাস। দলে ফিরে আসার অপেক্ষায় রয়েছেন, মহানগর জাপার সাবেক সভাপতি শেখ আবুল হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক মোল্যা মুজিবর রহমান। গত ২৭শে জুন ঢাকায় অনুষ্ঠিত জাপার সাংগঠনিক সভায় এ মেরুকরণের রূপ রেখা শুরু হয়। যার বহিঃপ্রকাশ ঘটলো গত ৫ই জুলাই মহানগর ও জেলা আয়োজিত দলীয় চেয়ারম্যান সাবেক  প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি কামনা করে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠানে আবুল হোসেন ও গফ্‌ফার বিশ্বাসের যোগদানের মধ্য দিয়ে। সর্বশেষ চূড়ান্তভাবে গত ২০শে আগস্ট পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত চিঠিতে আলহাজ আবদুল গফ্‌ফার বিশ্বাসের পদত্যাগপত্র প্রত্যাহারপূর্বক পার্টির ভাইস চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
গত ২৭শে জুন ঢাকায় অনুষ্ঠিত সভায় খুলনা মহানগর সদস্য সচিব মোল্যা শওকত হোসেন বাবুল তার বক্তব্যে খুলনার রাজনীতির বাস্তব চিত্র তুলে ধরেন এবং খুলনার রাজনীতিকে অধিকতর গতিশীল এবং শক্তিশালী করার নানাদিক নিয়ে ব্যাপক আলোচনা করেন। দলীয় চেয়ারম্যান ও মহাসচিবের কাছে আবেদন রাখেন দল থেকে বিভিন্ন সময়ে নানা কারণে বেরিয়ে যাওয়া প্রভাবশালী নেতৃবৃন্দকে পুনরায় দলে ফিরিয়ে আনার জন্য।
জাপার জেলা সভাপতি শফিকুল ইসলাম মধু বলেন, গফ্‌ফার বিশ্বাস আগে জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। এবার দলে ফেরার পর তাকে ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব দেয়া হয়েছে। এটা খুলনার রাজনীতি শক্তিশালী করার জন্য ভালো উদ্যোগ।
মহানগর জাপার প্রবীণ নেতা শাহ লায়েক উল্লাহ বলেন, আবুল হোসেন দলে ফেরার জন্য অপেক্ষায় রয়েছেন। তিনি প্রেসিডিয়াম সদস্য হয়ে দলে ফিরছেন বলে তিনি জানান। একই কথা বললেন মহানগর যুবসংহতির নেতা মাসুদ রানা। মহানগর জাপার সদস্য সচিব মোল্যা শওকত হোসেন বাবুল বলেন, আবদুল গফফার বিশ্বাসের পুনঃযোগদানের মধ্য দিয়ে জাতীয় পার্টি খুলনা অভিভাবকহীনতার অভিশাপ থেকে মুক্ত হলো। এদিকে জাতীয় পার্টির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সাবেক সভাপতি আবদুল গফফার বিশ্বাসকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান করায় বুধবার সন্ধ্যায় কেডিএ নিউমার্কেটস্থ বণিক সমিতির কার্যালয়ে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান মহানগর জাতীয় যুব সংহতির নেতৃবৃন্দ। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।
মহানগর জাপার সাবেক সাধারণ সম্পাদক মোল্যা মুজিবর রহমান দলে ফেরার আপাতত কোনো চিন্তা নেই বলে জানান। তিনি বলেন, যারা দলে ফিরে এসেছে তাদের স্বাগত জানাই। একই কথা বললেন জাপার মহানগর কমিটির সাবেক সভাপতি শেখ আবুল হোসেন। তিনি বলেন, রাজনীতি করার আপাতত ইচ্ছা নেই। জাপার কেন্দ্রীয় যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান বলেন, খুলনা থেকে দলে ফেরার পাইপলাইনে শেখ আবুল হোসেন আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর