× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

রামগতিতে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৮:৫৫

রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের উত্তর চর আবদুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ইব্রাহিমের স্বেচ্ছাচারিতা, অনিয়ম, অর্থ আত্মসাৎ, দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গতকাল সকালে স্থানীয় আজাদ নগর বাজারে এলাকাবাসীর উদ্যোগে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জানা যায়, প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিষয়ে এসএমসির সভাপতি রাহেদ বিপ্লব ও স্থানীয় ইউপি সদস্য লিটন মেম্বার বাদী হয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর পৃথক দুটি অভিযোগ করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাহেদ বিপ্লবের অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক বিগত ১ বছর পর্যন্ত এসএমসির কোনো  মিটিং ডাকেনি। তিনি স্লিফ ফান্ডের টাকা কিভাবে খরচ করেন, তার কোনো হিসাব নেই। সরকারি বেসরকারি অনুদান কিভাবে খরচ করেন তারও কোনো হিসাব তিনি কাউকে দেন না। সে প্রাক প্রাথমিকের উপকরণ, রুটিন মেন্টেন্যান্সসহ নানান খাতের টাকা ভুয়া ভাউচার দিয়ে আত্মসাৎ করেন। প্রধান শিক্ষক স্লিপ, এসএমসি ও পিটিএ কমিটির সঙ্গে কোনো সমন্বয় করেন না।
 তিনি সহকর্মী, শিক্ষক এবং শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলেও তারা অভিযোগে করেন। তারা অভিযোগ পত্রে আরো উল্লেখ করেন, গত বছর প্রধান শিক্ষক এমনিভাবে স্কুলের সমুদয় টাকা আত্মসাৎ করেন। বদমেজাজী এই শিক্ষক স্কুল ফাঁকি দিয়ে ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকেন। অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইব্রাহিমের মতামত জানতে তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে পাওয়া যায়নি। এসব অভিযোগের তদন্ত কর্মকর্তা উপজেলা শিক্ষা অফিসার মো. লুৎফুর রহমান ভূঞা বলেন অভিযোগের কিছুটা সত্যতা পাওয়া গেছে তবে তদন্ত রিপোর্ট জেলায় প্রেরণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর