× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

হয়ে গেল প্রযোজক সমিতির পরিবেশনা সংক্রান্ত কমিটির মিটিং

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ১১:০১

সিনেমা হলে সিনেমা দেখানোর প্রজেকশন মেশিনের ভাড়া এখন থেকে আর প্রযোজকেরা দেবেন না। হল মালিকরা এই মেশিনের ভাড়া দেবেন। এমন সিদ্ধান্ত নিয়েই গত রোববার অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নব নির্বাচিত কমিটির প্রথম বৈঠক। এ বৈঠকে আগামী একশ দিনের কর্মপরিকল্পনা নিয়েও আলোচনা করা হয়। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০১৯-২১  মেয়াদি নির্বাচনে নব নির্বাচিত সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক সামসুল আলমসহ ১৯ জন সাধারণ সদস্য, ২ সহযোগী সদস্যসহ মোট ২১ জনেই প্রথম বৈঠকে উপস্থিত ছিলেন। এই বৈঠকের পর গতকাল বিকেলে এফডিসির প্রযোজক পরিবেশক সমিতির রুমে হয়ে গেল ছবির ডিস্ট্রিবিউশন নিয়ে পরিবেশনা সংক্রান্ত কমিটির মিটিং। এ সময় উপস্থিত ছিলেন এই কমিটির আহ্বায়ক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু, সদস্য সচিব মোহাম্মদ ইকবাল, ফিল্ম প্রযোজনা কমিটির সদস্য সচিব আলিমুল্লাহ খোকন, সহকারী সাধারণ সম্পাদক আলিম উল্লাহ খোকন, কোষাধ্যক্ষ মেহেদী হাসান সিদ্দিকী মনির, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোর্শেদ খান হিমেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইলা জাহান নদী, নির্বাহী সদস্য ইস্পাহানী আরিফ জাহান, রশিদুল আমিন হলি, জাহিদ হোসেন, নাদির খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরিবেশনা সংক্রান্ত কমিটির মিটিং নিয়ে সদস্য সচিব মোহাম্মদ ইকবাল জানান, ছবি রিলিজ এর পর অনেক প্রযোজক নানা জটিলতার কারণে টাকা ফেরত পান না। এসব জটিলতা যেন না থাকে এবং প্রযোজকরা যেন ছবি রিলিজ করতে গিয়ে ভোগান্তির শিকার না হন সে বিষয়গুলো নিয়ে গতকালের মিটিং হয়েছে। প্রযোজকদের ছবি রিলিজের বিষয়ে পূর্নাঙ্গ সহযোগিতা করব আমরা। প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সামসুল আলম বলেন, এবারের নির্বাচনের পর দুটি কমিটি গঠন করা হয়েছে। একটি হচ্ছে ছবির প্রযোজনা সংক্রান্ত কমিটি। যেখানে শহীদুল আলম সাচ্চু আহ্বায়ক এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন আলীমুল্লাহ খোকন। অন্যদিকে ফিল্ম ডিস্ট্রিবিউশন নিয়ে নানান সমস্যা সমাধানের জন্য সিনেমা পরিবেশনা সংক্রান্ত একটি কমিটি করা হয়েছে। যেখানে আহ্বায়ক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন মোহাম্মদ ইকবাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর