× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

৬৭ রানে অলআউট বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, ৮:১৮

অস্ট্রেলিয়ার পেস বোলিং তোপে উড়েগেল ইংল্যান্ড। যেখানে সবচেয়ে বেশি আগুন ঝরিয়েছেন জশ হ্যাজেলউড। তার ৫ উইকেটের সঙ্গে প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসনের গতি ঝড়ে হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অলআউট ইংলিশরা!
তাতে ১৯৪৮ সালের পর অ্যাশেজে সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড গড়েলো ইংলিশরা। আর হেডিংলিতে হলো সবচেয়ে কম রান করার রেকর্ড। এখানেই শেষ নয়, অস্ট্রেলিয়ার বোলিং তোপের সামনে শুধুমাত্র জো ডিনলি যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। এই ব্যাটসম্যানের ১২ রান প্রথম ইনিংসে স্বাগতিকদের দলীয় সর্বোচ্চ। ইংলিশরা ব্যাটিং লজ্জায় ডোবায় প্রথম ইনিংসে ১৭৯ রান করেও অস্ট্রেলিয়া পেয়েছে ১১২ রানের লিড।
আক্ষরিক অর্থেই উড়ে গেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে আগের দিন অলআউট করায় দ্বিতীয় দিনের শুরুতে তারা নেমেছিল ব্যাটিংয়ে।
কিন্তু অস্ট্রেলিয়ার পেস ঝড়ে উড়ে গিয়ে লাঞ্চের পরপরই গুটিয়ে যায় স্বাগতিকরা। সফরকারীদের উইকেট উৎসব শুরু করেছিলেন হ্যাজেলউড। জেসন রয়কে (৯) ডেভিড ওয়ার্নারের তালুবন্দী করে উইকেট উদযাপন করা এই পেসার ৩০ রান খরচায় পেয়েছেন ৫ উইকেট।
রয়কে সাজঘরে ফেরানোর পর হ্যাজেলউড তুলে নেন জো রুটের (০) উইকেট। খানিক পর তার সঙ্গে যোগ দেন কামিন্স। ররি বার্নসকে (৯) উইকেটরক্ষক টিম পেইনের হাতে ক্যাচ বানিয়ে প্রথম সাফল্য পাওয়া এই পেসার ২৩ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। অন্য পেসার প্যাটিনসন ৯ রানে নিয়েছেন ২ উইকেট।
এর আগে জোফরা আর্চারের বোলিং তোপে ১৭৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই ছয় উইকেট দখল করেন আর্চার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর