× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

সিরি আ আসরের পর্দা উঠছে আজ কোচ সারিকে ছাড়াই শুরু জুভেন্টাসের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ আগস্ট ২০১৯, শনিবার, ৮:৩৯

সিরি আ’ ফুটবল আসরের আট বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের এবারের মিশনটা শুরু হচ্ছে কোচ ছাড়া। কারণ নিউমোনিয়ায় আক্রান্ত দলটির নতুন কোচ মাউরিসিও সারি। ফলে আজ পার্মার বিপক্ষে ডাগআউটে দেখা যাবে না ৬০ বছর বয়সী সারিকে। নাপোলির বিপক্ষে হেভিওয়েট ম্যাচটিও মিস করবেন তিনি। এ দুই ম্যাচে সারির পরিবর্তে জুভেন্টাসের ডাগআউট সামলাবেন তার সহকারী জিওভান্নি মার্টাস্কিলো।
গত শনিবার ত্রিয়েস্তিনার বিপক্ষে প্রীতি ম্যাচ জয়ের পর অসুস্থ হয়ে যান মাউরিসিও সারি। স্বাস্থ্য পরীক্ষা শেষে জুভেন্টাস জানিয়েছে, তার শারীরিক অবস্থা ভালো। কিন্তু নিউমোনিয়া থেকে পুরোপুরি সেরে উঠতে আরও কয়েক দিন সময় লাগবে। তাতে সিরি আ’র প্রথম দুই ম্যাচে পার্মা ও নাপোলির বিপক্ষে থাকতে পারবেন না তিনি।’
গত মৌসুম শেষে জুভেন্টাসের কোচের দায়িত্ব ছাড়েন ৫ বছর সাফ্যলের সঙ্গেহ কাটানো মাসিমিলিয়ানো আলেগ্রি। জুভেন্টাসের সঙ্গে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছিলেন চেলসিকে ইউরোপা লীগ শিরোপা জেতানো সারি। ১৬ই জুন ২০১৯ জুভেন্টাসের দায়িত্ব নেন মাউরিসিও সারি। এর আগে ১৪ই জুলাই ২০১৮ থেকে ১৬ই জুন ২০১৯ পর্যন্ত তিনি ইংলিশ দল চেলসির কোচের দায়িত্ব সামলান। চেলসির কোচ হওয়ার আগে ২০১৫-২০১৮ পর্যন্ত নাপোলির কোচের দায়িত্বে ছিলেন তিনি।
সময়সূচি নিয়ে নাখোশ জুভেন্টাস
ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লীগের চারটি মাঠে গড়িয়েছে ইতিমধ্যে। কেবল বাকি ইতালিয়ান সিরি আ। আজ পার্মা-জুভেন্টাস ম্যাচ দিয়ে পর্দা উঠছে ইতালির শীর্ষ ফুটবল লীগের। খেলা শুরু বাংলাদেশ সময় রাত ১০টায়। তবে জুভেন্টাস ক্লাবের দাবি, অন্য লীগগুলোর তুলনায় দেরিতে খেলা শুরু হওয়ায় সমস্যায় পড়ছে তারা। এতে এশিয়ার বাজারে তারা পিয়িছে পড়ছে। এ জন্য আরেকটু আগে খেলা শুরুর দাবি গত টানা আটবারের সিরি আ চ্যাম্পিয়নদের। ফুটবলে চীন এবং দক্ষিণ পূর্ব এশিয়ার বাজারটা গুরুত্বপূর্ণ। গত মৌসুমে এখানে আয়ে ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষ ছয় দলের চেয়ে পিছিয়ে ছিল জুভেন্টাস। জুভেন্টাসের চিফ রেভিনিউ অফিসার জর্জিও রিচ্চি বার্তা সংস্থা বিবিসিকে বলেন, ঘরোয়া ও বৈশ্বিক দর্শকদের জন্য আমাদের সামঞ্জস্যপূর্ণ একটি উপায় বের করেত হবে। খেলার সময়সূচি এবং কারা এটা দেখাবে এদিকেও আমাদের আরো মনোযোগী হওয়া দরকার। এই জায়গাটাতে ইংলিশ প্রিমিয়ার লীগ ও সিরি আ প্রতিযোগিতার পার্থক্যটা বিশাল। ইতালিতে গরমের কারণে স্থানীয় সময় বিকাল ৫টার আগে সিরি আ আসরের শুরুর দুই রাউন্ডে কোনো খেলা রাখা হয়নি। এতে চীনে মধ্যরাতে শুরু হবে খেলা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর