× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

এশিয়ার সেরা গোল সোহেল রানার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ আগস্ট ২০১৯, শনিবার, ৮:৪১

বাংলাদেশি ফুটবলার সোহেল রানার করা একটি গোলের ভিডিও ক্লিপ গত সপ্তাহে ঝড় তোলে ইন্টারনেট দুনিয়ায়। সেই গোলটিই গতকাল এশিয়ান ফুটবল কনফেডারেশন এএফসির সপ্তাহসেরা গোল নির্বাচিত হলো। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গত বুধবার এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনালের প্রথম লেগে উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভ এসসি’র বিপক্ষে আবাহনীর ৪-৩ ব্যবধানে জেতে আবাহনী। ঢাকা প্রিমিয়ার লীগের ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে প্রথম গোলটি করেছিলেন সোহেল রানা। ৩৩ মিনিটে আবাহনীর একটি আক্রমণ হেডে ঠেকিয়ে দিয়েছিলেন কোরিয়ান এক ডিফেন্ডার। বল গিয়ে পড়ে বক্সের বাইরে নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বল ডান পা, বাঁ পা করে পেছনে ঠেলে দেন সোহেল রানার কাছে। সোহেল রানা তিন কদম এগিয়ে জোরালো শট নেন বাঁ পায়ে। তার সেই শট বুলেট গতিতে কাঁপিয়ে দেয় কোরিয়ান ক্লাবের জাল। এপ্রিল টোয়েন্টিফাইভ ক্লাবের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে পড়েও শেষ রক্ষা করতে পারেননি। একই ম্যাচে করা কোরিয়ান ক্লাবের চো জং হিউকের গোলটিও স্থান করে নেয় সেরার তালিকায়। ৩৫তম মিনিটে এই গোলে ১-১ সমতায় ফিরেছিল সফরকারী ক্লাবটি। কিন্তু শেষ পর্যন্ত ২৬০৮৮ ভোট পেয়ে সোহেল রানার গোলটিই সপ্তাহের সেরা গোল নির্বাচিত হলো। এর আগে এএফসি কাপের গ্রুপ পর্বে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিপক্ষে আবাহনীর মামুনুল ইসলামের গোলটি সপ্তাহসেরা নির্বাচিত হয়েছিল।
‘গোলটি আমাকে আরো আত্মবিশ্বাসী করে তুলেছে’
উত্তর কোরিয়ার দল ক্লাব এপ্রিল টুয়েন্টিফাইভ দলের বিপক্ষে দারুণ এক গোল নিয়ে এখন আলোচনার কেন্দ্রে সোহেল রানা। এটি এএফসির সপ্তাহের সেরা গোলের মর্যাদা পাওয়ায় উচ্ছ্বসিত সোহেল রানা। তিনি বলেন, এতে তার আত্মবিশ্বাস বেড়েছে। সোহেল রানা বলেন, ম্যাচের সময় বুঝতে পারিনি গোলটা এতো সুন্দর হয়েছে। খেলা শেষে ভিডিওতে যখন গোলটি দেখেছি তখন বুঝেছি। এটা আমার ক্যারিয়ারের সেরা গোল। এই গোল আমাকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে। যা এএফসি কাপে পরবর্তী ম্যাচে এবং জাতীয় দলে ভালো খেলতে আমাকে অনুপ্রেরণা জোগাবে। উল্লেখ্য গত ১৯ জুন এএফসি কাপের গ্রুপ ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদির বিপক্ষে করা আবাহনীর মামুনুল ইসলামের চোখ ধাঁধানো গোলটিও হয়েছিল সপ্তাহের সেরা গোল। এবার তার সঙ্গে এই অর্জনে ভাগীদার হলেন সতীর্থ মিডফিল্ডার সোহেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর