× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

লাবুশানের ব্যাটে বড় লিডের পথে অস্ট্রেলিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ আগস্ট ২০১৯, শনিবার, ২:৪৯

হেডিংলিতে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৬৭ রানে গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। ১১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরু করে অজিরা। শুরুটা ছিল নড়বড়ে। কিন্তু মার্নাস লাবুশেনের হার না মানা অর্ধশতক বড় সংগ্রহের পথে তারা। গতকাল দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৭১। তাতে লিড দাঁড়িয়েছে ২৮৩ রান। ৫৩ রানে অপরাজিত আছেন লাবুশান। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া সংগ্রহ করেছিল ১৭৯ রান। পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অজিরা।

দলীয় ৩৬ রানের সাজঘরেফিরে যায় অস্ট্রেলিযার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন বেনক্রফট। উসমান খাজা ও লাবুশান তারপর টেনে তোলার চেষ্টা চালান। কিন্তু ২৩ রানে খাজা আউট হয়ে যান। এরপর লাবুশান ট্রাভিস হেডের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন। হেডের বিদায়ের পর ম্যাথু ওয়েডের সঙ্গে পঞ্চম উইকেটে ৬৬ রান যোগ করেন লাবুশান। শেষ বিকেলে ওয়েড ৩৩ রান করে ফিরে যান মাঠের বাহিরে। লর্ডস টেস্টের প্রথম ইনিংসে মাথায় আঘাত পান স্মিথ। টেস্টের জন্য আইসিসির নতুন নিয়ম কাজে লাগিয়ে দ্বিতীয় ইনিংসে স্মিথের ‘পরিবর্তিত’ খেলোয়াড় হিসেবে মাঠে নামের মার্নাস লাবুশান। বদলি হয়ে ৫৯ রানের সংগ্রামী ইনিংস খেলে দলকে বাঁচান। হেডিংলি টেস্টের দ্বিতীয় ইনিংসে নিজের সক্ষমতার প্রমাণ দিলেন আবারো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর