× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

লোহাগাড়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

বাংলারজমিন

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:২৯

 চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস পোস্ট দেয়ার অভিযোগে সুজন দাশ (৩০) নামের এক হিন্দু যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪শে আগস্ট শুক্রবার সন্ধ্যায় উপজেলার আমিরাবাদ সুখছড়ী কালিবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় লোহাগাড়া থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃত সুজন দাশ ওই এলাকার মৃত সুনিল দাশের পুত্র। সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে সুজন দাশ তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে আক্রমণাত্মক, মিথ্যা কটূক্তিমূলক স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট ও ধর্মীয় মূল্যবোধে আঘাত করে একাধিক স্ট্যাটাস পোস্ট করে আসছে। পরে, বিষয়টি নিয়ে পুরো উপজেলাজুড়ে উত্তেজনা দেখা দেয়। এই নিয়ে লোহাগাড়ার অন্যান্য অনলাইন এক্টিভিস্টরাও ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। এরই প্রেক্ষিতে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

 লোহাগাড়া থানার ওসি সাইফুল ইসলাম বলেন, অভিযুক্ত সুজন তার ব্যক্তিগত আইডিতে আক্রমণাত্মক, মিথ্যা কটূক্তিমূলক স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট ও ধর্মীয় মূল্যবোধে আঘাত করে একাধিক স্ট্যাটাস পোস্ট দেয়ার অপরাধে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সকালে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর