× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

পিএসজি-নেইমারের সম্পর্কে উন্নতি!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৩

দল বদল মৌসুম শেষ হতে খুব বেশিদিন বাকি নেই। কিন্তু এখনো নেইমারের কোনো গতি হলো না। না বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেই ছাড়তে পারছেন, না দলটির হয়ে খেলতে পারছেন। লীগ ওয়ানে প্রথম দুই ম্যাচে দলেও ছিলেন না নেইমার। তবে ফরাসি ক্রীড়া দৈনিক লে’কিপের দাবি, নেইমার-পিএসজি সম্পর্কে উন্নতি হয়েছে। আজ যদি ঘরের মাঠে তুলুজের বিপক্ষে ব্রাজিলিয়ান তারকা খেলে, তবে সেটিকে ইতিবাচক ইঙ্গিত হিসেবেই দেখা হবে।
২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। কিন্তু গত দুই মৌসুমে ফরাসি জায়ান্টদের হয়ে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি নেইমার। চোটই প্রধান কারণ। তবে যে কয়েকটি ম্যাচ খেলেছেন পারফরম্যান্স ছিল দেখার মতো। কিন্তু কোনো কারণে পিএসজিতে নেইমারের মন বসছে না। সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে চান তিনি। এরই মধ্যে পিএসজি দুই দফা বার্সার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। নেইমারের জন্য বিড করেছিল রিয়াল মাদ্রিদও। কিন্তু তাদের প্রস্তাবেও সাড়া দেয়নি পিএসজি। এরই মধ্যে গত সপ্তাহে রেনের সঙ্গে ২-২ গোলে ড্রয়ের পর পিএসজির জার্মান কোচ টমাস টুকেল বলেন, ‘বিকল্প খেলোয়াড় না পাওয়া পর্যন্ত নেইমারকে ছাড়ছে না তারা।’ আর নেইমারের বেতন কাঠামোর কারণেও তার দলবদল বেশ কঠিন হয়ে পড়েছে। পিএসজিতে তার বাৎসরিক বেতন কর বাদে ৩৭ মিলিয়ন ইউরো। বিভিন্ন সংবাদমাধ্যম বলছে বার্সেলোনাই হোক আর রিয়াল মাদ্রিদ, নেইমারকে পুনরায় স্পেনে ফেরাতে মোট ৩৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে হবে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্ডো দেপোর্তিভোর দাবি, নেইমার ৫ বছরের চুক্তি চান। বছর প্রতি ৩৫ মিলিয়ন করে ১৭৫ মিলিয়ন ইউরো বেতন দাবি করেছেন তিনি। স্পেনের সরকার কর্তৃক আরোপিত কর যোগ হয়ে সেটি দাঁড়াবে প্রায় ৩৫০ মিলিয়ন পাউন্ডে! এত টাকা দিয়ে কি নেইমারকে দলে নেবে রিয়াল-বার্সা?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর