× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সাইফের সেঞ্চুরি পানিতে সিরিজ খোয়ালো ইমার্জিং দল

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৪

সিরিজ নির্ধারণী ম্যাচে সফরকারী শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকালেন সাইফ হাসান। কিন্তু ম্যাচ শেষে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ ইমার্জিং দল। গতকাল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং শেষে বাংলাদেশের ইনিংস থামে ২৬৭/৫-এ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কার টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ১৯৯। আর ২৪ বল হাতে রেখেই টার্গেট পার করে সফরকারীরা। বাংলাদেশ ইমার্জিং দলের বল হাতে ৬ ওভারের স্পেলে ৬০ রান দেন উইকেটশূন্য অফস্পিনার নাঈম হাসান। এদিন সেঞ্চুরি হাঁকান লঙ্কান ইমার্জিং দলের ওপেনার পাথুম নিশাঙ্কা। ৭৮ বলে ১১৫ রান করেন তিনি। ম্যাচে সেঞ্চুরি হাঁকান বাংলাদেশি ওপেনার সাইফ হাসানও।
১৩০ বলে ১১৭ রান করেন সাইফ। ইনিংসে সাইফ হাঁকান ৪টি চার ও সাতটি ছক্কা। সাত নম্বরে ব্যাট হাতে ৭০ বলে হার না মানা ৬৮ রানের ইনিংস খেলেন আফিফ হোসেন। অধিনায়ক নাজমুল হাসান শান্ত করেন ৩৯ রান। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৬ রানের বড় ব্যবধানে হার দেখে বাংলাদেশ ইমার্জিং দল। তবে দ্বিতীয় ম্যাচে ২ উইকেটের রোমাঞ্চকর জয় পায় শান্ত বাহিনী।
খুলনায় টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের শুরুটা ভালো ছিল না। মারকুটে ওপেনার নাইম শেখ সাজঘরে ফিরে যান ব্যক্তিগত ৬ রানে। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন সাইফ হাসান। দলীয় ৮৩ রানের মাথায় আউট হন শাস্ত। ইয়াসির আলি রাব্বি ২৪ বল খেলে মাত্র ৯ রানে উইকেট খোয়ান। তবে চতুর্থ উইকেটে আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে সাইফের ১৯.৩ ওভারে গড়া ১২৫ রানের জুটিতে শেষ পর্যন্ত বড় পুঁজিই পায় বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর