× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

ধনাঞ্জয়ার জবাবে টম ল্যাথাম

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৪

কলম্বো টেস্টের তৃতীয় দিনে ব্যাট হাতে উজ্জ্বল শ্রীলঙ্কার ধনাঞ্জয়া ডি সিলভা ও নিউজিল্যান্ডের টম ল্যাথাম। উভয়েই সেঞ্চুরি হাঁকান। ব্যাটিং অলরাউন্ডার ধনাঞ্জয়ার শতকে প্রথম ইনিংসে ২৪৪ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। এরপর কিউই উইকেটরক্ষক ব্যাটসম্যান ল্যাথাম পৌঁছান তিন অঙ্কর ম্যাজিকাল ফিগারে। ৮৪ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল নিউজিল্যান্ড। কোনো রান না করেই দিলরুয়ান পেরেরার বলে আউট হয়ে ফিরে যান জিত রাভাল। কিছুক্ষণ লড়ে অধিনায়ক কেন উইলিয়ামসনও (২০) বিদায় নেন। তার উইকেটটি নেন লাহিরু কুমারা। এরপর রস টেইলরকে (২৩) সাজঘরে ফেরান লাসিথ এম্বুলদেনিয়া। দলীয় ১২৪ রানে দিলরুয়ানের দ্বিতীয় শিকার হন হেনরি নিকোলস (১৫)। তবে একপ্রান্ত আগলে রেখে টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম। দিনের ৯ ওভার বাকি রেখে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ১৯৬/৪-এ। ল্যাথাম ১১১ ও বেজি ওয়াটলিং ২৫ রানে ক্রিজে ছিলেন।
বৃষ্টির কারণে প্রথম দুই দিনে ৭০ ওভারের মতো খেলা হয়। গতকাল হয়েছিল মাত্র ২৯.৩ ওভার। ৬ উইকেটে ১৪৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। গতকাল তৃতীয় দিনে লেজের ব্যাটসম্যানদের নিয়ে স্কোর বোর্ডে আরো ১০০ রান যোগ করেন ধনাঞ্জয়া ডি সিলভা। ১৪৪ বলে ১০৯ রান করে আউট হয়েছেন শেষ ব্যাটসম্যান হিসেবে। যাতে ছিল ১৬ বাউন্ডারি ও ২টি ছক্কার মার। এটি ধনাঞ্জয়ার পঞ্চম টেস্ট শতক। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি ৪টি, ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট লাভ করেন। দুই ম্যাচ সিরিজে প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। গলে প্রথম ম্যাচে ৬ উইকেটে জিতেছিল দিমুথ করুণারত্নের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর