× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

জার্মানির ৫২ বছরের রেকর্ড ভাঙলেন ইংলিশ তরুণ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৪

মাত্র ১৯ বছর বয়সে বরুশিয়া ডর্টমুন্ডের মতো শীর্ষ ক্লাবে সপ্তাহে ১৯০০০০ পাউন্ড বেতন পাচ্ছেন তিনি। কারণটাও পরিষ্কার। জার্মান বুন্দেসলিগার ৫২ বছরের পুরনো এক রেকর্ড ভেঙে দিলেন তরুণ ইংলিশ উইংগার জেডন মালিক সানচো। শুক্রবার এফসি কোলনের বিপক্ষে ৩-১ গোলে জয় দেখে তার দল বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচে এক গোল নিয়ে বুন্দেসলিগায় ১৫ গোল পূর্ণ হয় সানচোর। এতে ১৯ বছর ১৫১ দিন বয়সী সানচো গড়েন জার্মান লীগে সবচেয়ে কমবয়সে ১৫ গোলের রেকর্ড। এমন আগের রেকর্ডে ১৯৬৭ সালে জার্মান শীর্ষ লীগে ১৯ বছর ১৮৫ দিন বয়সে ১৫ গোল পূর্ণ করেছিলেন হর্স্ট কপেল। ১৯৮৮ থেকে ১৯৯১ পর্যন্ত কপেল ডর্টমুন্ডের কোচের দায়িত্ব পালন করেন।
শুক্রবার প্রতিপক্ষের মাঠে ডর্টমুন্ডের জয়টা সহজ ছিল না। প্রথমার্ধে গোল হজম করে ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল ডর্টমুন্ড। খেলা শেষের ২০ মিনিট আগে দারুণ দক্ষতায় গোল নিয়ে ডর্টমুন্ডকে সমতায় ফেরান সানচো। ৮৫তম মিনিটে ডর্টমুন্ডের দ্বিতীয় গোল আদায় করেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা মরক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমি। ম্যাচের যোগ করা সময়ে সানচোর পাসে গোল পান ডর্টমুন্ডের স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড পাকো আলকাসার।
ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড ও ম্যানচেস্টার সিটির ‘একাডেমি বয়’ জেডন সানচো ২০১৭ সালে পাড়ি দেন বরুশিয়া ডর্টমুন্ডে। প্রথম মৌসুমে ১২ ম্যাচ খেলে ১ গোল পান  ত্রিনিদাদিয়ান বংশোদ্ভূত এ উইংগার। গত মৌসুমে ৩৪ ম্যাচ খেলে ১২ গোল ও ১৪ অ্যাসিস্টের কৃতিত্ব দেখান সানচো। এবার দুই ম্যাচে ২ গোলের সঙ্গে দুটি অ্যাসিস্ট তার। বুন্দেসলিগায় নিজের শেস ৮ ম্যাচে ছয় গোল পেলেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর