× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

হরভজন-কুম্বলের পাশে ইশান্ত

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৫

অ্যান্টিগা টেস্টে বল হাতে ঝলক দেখালেন ইশান্ত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে সুভাষ গুপ্তে, হরভজন সিং ও অনিল কুম্বলের পাশে নাম উঠলো তার। প্রত্যেকেই ভারতের হয়ে উইন্ডিজের মাঠে ক্যারিয়ারে তিনবার ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখিয়েছেন। ভারতের ২৯৭ রানের জবাবে শুক্রবার ইশান্তের বোলিং তোপের মুখে পড়ে ক্যারিবীয়রা।  ক্রেইগ ব্রাথওয়েট (১৪), রোস্টন চেজ (৪৮), শেই হোপ (২৪), শিমরন হেটমায়ার (৩৫) আর কেমার রোচকে (০) ফিরিয়ে ক্যারিয়ারে নবমবারের মতো ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান ইশান্ত। এ ছাড়াও ১টি করে উইকেট পান রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ আর মোহাম্মদ শামি। ভারতের চেয়ে ১০৮ রানে পিছিয়ে ৮ উইকেটে ১৮৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে ওয়েস্ট ইন্ডিজ।
শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন ৬ উইকেটে ২০৩ রান নিয়ে মাঠে নামে ভারত। মাত্র ৪ রান যোগ করে মাঠ ছাড়েন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত (২৪)।
এরপর বোলারদের নিয়ে এগিয়ে নিয়ে যান রবীন্দ্র জাদেজা। ১১২ বল খেলে ৬টি বাউন্ডরি ও ১টি ছক্কার সাহায্যে করেন ৫৮ রান।
অ্যান্টিগায় রবিচন্দ্রন অশ্বিনকে রেখে জাদেজাদে দলে নেয়ায় সুনীল গাভাস্কারের মতো সাবেক ক্রিকেটাররাও সমালোচনা করেছিলেন। তবে কোহলি জাদেজার ওপর আস্থা রাখেন। আর হাফসেঞ্চুরি হাঁকানোর পর নিজের পারফরম্যান্স নিয়ে অলরাউন্ডার জাদেজা বলেন, ‘পারফর্ম করতে কোনো রকম চাপ বোধ করিনি। অবশ্যই ভালো লাগে যখন অধিনায়কের বিশ্বাস থাকে। এটা আত্মবিশ্বাসও বাড়িয়ে দেয়, যখন অধিনায়ক বিশ্বাস দেখাবে আপনার ওপর।  সৌভাগ্যক্রমে আমি সেই বিশ্বাসের দাম দিতে পেরেছি। ব্যাটিংয়ে নামার পর আমি শুধু জুটি গড়ার দিকে মনোযোগ দিয়েছি। নজর ছিল ইশান্ত, (মোহাম্মদ) শামি ও বুমরাহর সঙ্গে খেলার। ইশান্তের সঙ্গে জুটিটা গড়তে পেরে ভালো লেগেছে।’ ভারতের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন  আজিঙ্কা রাহানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেমার রোচ ৪টি, শ্যানন গ্যাব্রিয়েল ৩টি, রোস্টন চেজ ২টি আর অধিনায়ক হোল্ডার ১টি উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর