× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

ডেঙ্গুতে আরো চার জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৯:১১

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কিছুটা কমেছে। গতকাল ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে চারজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ১৭৯ জন রোগী ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল এক হাজার ৪৪৬ জন। ২২শে আগস্ট ছিল এক হাজার ৫৯৭ জন। ২১শে আগস্ট ছিল এক হাজার ৬২৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীতে ৫৭০ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৬০৯ জন ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্র এই তথ্য জানিয়েছে। সরকারি হিসাবে জানুয়ারি থেকে এপর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ হাজার ২১৭ জন। বেসরকারি হিসাবে এটা কয়েকগুণ বেশি হবে। সরকারি তথ্য অনুসারে, ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪৭ বলা হলেও বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা কমপক্ষে দেড় শতাধিক। এখনও ডেঙ্গু আতঙ্কে সারা দেশের মানুষ ভুগছেন। চলতি আগস্ট মাসের ২৪ দিনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৩ হাজার ৭৫৬ জন। গত জুলাই মাসে এই সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩ জন। জুনে এক হাজার ৮৮৪ জন, মে মাসে ১৯৩ জন। তবে বেসরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেশি হবে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) অজয় দাস (২৫) নামে একজন মারা যান। পিরোজপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মমতাজ (৪৫) নামের একজন নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান বলে খবর পাওয়া গেছে। কেরানীগঞ্জে ডেঙ্গুতে আবুল কালাম (৩০) নামে এক শ্রমিক মারা গেছেন। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে তিনি মারা যান। অন্যদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার সকালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জারিফ নামের পাঁচ মাসের এক শিশু মারা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর