× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সাবেক আইজি প্রিজনস সৈয়দ ইফতেখারকে দুদকের জিজ্ঞাসাবাদ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ১:৪৩

সাবেক কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) সৈয়দ ইফতেখার উদ্দীনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার সংস্থার প্রধান কার্যালয়ে পরিচালক মুহাম্মদ ইউছুপের নেতৃত্বে একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে। চট্টগ্রাম কারাগারের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে দুদক সূত্রে জানা গেছে।
গত ২৮শে জুলাই সিলেটের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিককে ওই অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তার বাসা থেকে উদ্ধার করা হয় ৮০ লাখ টাকা। টাকাসহ গ্রেপ্তার করা হয় ডিআইজি পার্থ গোপাল বণিককে। বর্তমানে তিনি কারাগারে আছেন।
পার্থ গোপাল বণিক চট্টগ্রামের ডিআইজি প্রিজনস থাকাকালীন প্রতিদিন গড়ে ৩০ লাখ টাকা অবৈধভাবে আদায় হতো। অনিয়ম-দুর্নীতির মাধ্যমে আদায়কৃত ওই টাকা বিভিন্ন পর্যায়ে ভাগ- হতো। এসব দুর্নীতিতে পার্থ গোপালের সহযোগী ছিলেন সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক ও জেল সুপার সোহেল রানা।
পার্থ গোপালকে গ্রেপ্তারের আগে গত বছরের অক্টোবরে ভৈরবে গ্রেপ্তার হন চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস। সেখানে তল্লাশির একপর্যায়ে তার দুটি ব্যাগ থেকে থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার ফিক্সড ডিপোজিট রিসিট (এফডিআর), ১ কোটি ৩০ লাখ টাকার চেক, বিভিন্ন ব্যাংকের পাঁচটি চেক বই, একটি ডিএসএলআর ক্যামেরা ও ১২ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। ওই ঘটনা তদন্তে  উঠে আসে চট্টগ্রামের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক ও বরিশালের জেল সুপার প্রশান্ত কুমার বণিকের নাম।
এ ঘটনায গত ৪ঠা আগস্ট জিজ্ঞাসাবাদ করা হয় চট্টগ্রাম কারাগারের সাবেক সিনিয়র জেল সুপার (বর্তমানে বরিশালের জেল সুপার) প্রশান্ত কুমার বণিককে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
SM.Rafiqul Islam
২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৪:১৮

All are Ali-Baba.

অন্যান্য খবর