× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
আশ্রয়ের দুই বছর পূর্তি

রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ মিছিল

অনলাইন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৩:২৬

উখিয়া-টেকনাফে মানবিক আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ২য় বর্ষ পূর্ণ হয়েছে আজ। এই দিনটিকে রোহিঙ্গা গণহত্যা দিবস হিসেবে পালন করে আসছে নিপীড়িত এ জনগোষ্ঠি।

উপজেলার রইক্ষ্যং ক্যাম্পে দিবসটি উপলক্ষ্যে বিক্ষোভ মিছিল করেছে আশ্রয় রোহিঙ্গারা। খন্ড খন্ড মিছিল  নিয়ে রোহিঙ্গা ক্যাম্পের সড়কে বিভিন্ন শ্লোগানে মুখরিত করে তুলে। এ সময় রোহিঙ্গা নেতা, শিশু ও কিশোরেরা উত্থাপিত দাবি আদায় না হলে স্বদেশে ফিরে যাবে না বলে হুঁশিয়ারি দেয়।

সকাল ১০টায় টেকনাফের ঊনছিপ্রাং রইক্ষ্যং পুটিবনিয়া ক্যাম্প হতে রোহিঙ্গা মাঝি, শিশু-কিশোরদের নিয়ে বিশাল মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এক পথ সভায় রোহিঙ্গা নেতা আমান উল্লাহ মাঝি, মো. রফিক, সাব্বির, ইউসুফ, আবদুল আমিন, জামিল, আলীসহ অনেকে বক্তব্য রাখেন। এতে বক্তারা তাদের উত্থাপিত দাবি আদায় নাহলে স্বদেশে ফিরে যাবে না বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এদিকে টেকনাফ উপজেলার জাদিমুরায় গত বৃহস্পতিবার রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক ওয়ার্ড যুবলীগ নেতাকে হত্যায় ওই এলাকায় এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। রোহিঙ্গারা গণহত্যা দিবস পালনের উদ্যোগ নিলেও প্রশাসনের নিষেধাজ্ঞায় তা পালন করেনি।    

এছাড়া বিভিন্ন ক্যাম্পে দিবসটি পালন করেছে আশ্রিত রোহিঙ্গারা।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর