× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

তৃতীয় দফায় পেছালো সাংবাদিক শিমুল হত্যা মামলার চার্জ গঠন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:২২

আসামিপক্ষের আবেদনে সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জ গঠনের দিন তৃতীয় দফাতেও পেছালো। আগামী ১লা সেপ্টেম্বর চতুর্থবারের মতো মামলার চার্জ গঠনের দিন ধার্য করেছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার। এ সময় মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদনও নামঞ্জুর করেন বিচারক। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জ গঠনের দিন ছিল গত ৮ই আগস্ট। এরপরে দ্বিতীয় দিন ছিল ১৮ই আগস্ট। তৃতীয় দিন ছিল ২৫শে আগস্ট। কিন্তু আসামিপক্ষ নানা অজুহাতে বারবার চার্জ গঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করেন। গতবার তারা মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাই নবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছে বলে চার্জ গঠনের তারিখ পেছানোর দাবি করেন। এবার তারা মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী ৩৪ ধারায় পাবনার ফরিদপুর থানায় গ্রেপ্তার হয়েছেন বলে চার্জ গঠনের তারিখ পেছানোর আবেদন করেন। তিনি আরো বলেন, ১৫১ ধারা কিংবা ৩৪ ধারায় গ্রেপ্তার দেখানোর মতো কোন ধারা নয়। ৩৪ ধারা মাতলামোর ধারা। সামান্য কিছু জরিমানা দিয়েই এ ধারা থেকে অব্যাহতি পাওয়া যায়। কিন্তু আসামিপক্ষ কৌশলে মামলাটির চার্জ গঠন পেছানোর জন্য বারবার এসব ঘটনা কৃত্রিমভাবে সংগঠিত করে কোনো না কোনো আসামিকে আদালতে অনুপস্থিত দেখাচ্ছে। তিনি বলেন, মামলার চার্জ গঠন হলে খুব দ্রুত বিচার কাজ শেষ হয়ে যাবে। ১৩৫ কার্য দিবসে মামলা শেষ করতে হবে। কিন্তু আসামিপক্ষ এসব নরমাল ধারায় পুলিশকে দিয়ে গ্রেপ্তার দেখিয়ে সব আসামিকে হাজির করছে না। তবে পাবনার ফরিদপুর থানায় আটক আসামি সাহেব আলীকে আগামী ১লা সেপ্টেম্বর আদালতে হাজির করার জন্য নির্দেশ দেন।
এদিকে আদালতে আসামিপক্ষের আইনজীবী একরামুল হক শাহজাদপুর পৌরসভার কারাবন্দি মেয়র (বরখাস্ত) হালিমুল হক মিরুর জামিন আবেদন করে। শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর