× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
গাজীপুরে স্কুলছাত্রের আত্মহত্যা

প্রধান শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:২২

গাজীপুর মহানগরের বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রের আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগ তুলে জেলা শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি জমা দেয়া হয়েছে। নিহত ছাত্র ফরহাদ হোসেন ফাহিমের আত্মীয়স্বজন, স্কুল শিক্ষার্থী ও এলাকার বিপুলসংখ্যক নারী-পুরুষ গতকাল দুপুরে এসব কর্মসূচিতে অংশ নেয়।
গাজীপুর প্রেস ক্লাবের সামনে হাসপাতাল রোডে আয়োজিত মানববন্ধন চলাকালে নিহত ছাত্রের বাবা ব্যবসায়ী বকুল হোসেন, মা ফরিদা বেগম, সফিউল আজম টিটু, দেলোয়ার হোসেন বক্তব্য রাখেন। তারা বলেন, এবারে অনুষ্ঠিতব্য জেএসসি পরীক্ষার টেস্ট পরীক্ষায় ফরহাদ হোসেন ফাহিম কয়েক বিষয়ে ফেল করায় ফরম ফিলাপের সুযোগ দেয়া হয়নি। ফাহিমের জন্য কাকুতি-মিনতি করলে প্রধান শিক্ষক বাবু পরিমল চন্দ্র দেবনাথ তার বাব-মা’র নাম ধরে অশ্লীল গাল-মন্দ ও গলাধাক্কা দিয়ে বের করে দেয়। প্রধান শিক্ষকের রূঢ় ও অমানবিক আচরণে কষ্ট পেয়ে ফাহিম বাড়ি এসে ইঁদুরের বিষ খেয়ে গত ২২শে আগস্ট সন্ধ্যায় আত্মহত্যা করেছে। এলাকাবাসীর গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, ওই প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্ট শিক্ষকরা যদি ফাহিমকে গাল-মন্দ না করে ভালো ব্যবহারের মাধ্যমে সৎ উপদেশ দিতেন এবং ফরম ফিলাপের সুযোগ দিতেন তাহলে ফাহিম আত্মহত্যার পথ বেছে নিতো না। তাই যারা ফাহিমের সঙ্গে অপরাধমূলক আচরণ করে আত্মহত্যায় প্ররোচিত করেছে তাদের বিশেষ করে প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। যাতে এ রকম দুঃখজনক ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর